প্রচ্ছদ আজকের সেরা সংবাদ সাদা পোশাকে অভিযানে গিয়ে মার খেল পুলিশ

সাদা পোশাকে অভিযানে গিয়ে মার খেল পুলিশ

সারাবাংলা: নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে আসামি ধরতে গিয়ে হামলার শিকার হয়েছে পুলিশ। ডাকাত আখ্যা দিয়ে এ বাহিনীর তিন সদস্যকে মারধর করেছে নিজের স্ত্রীকে অপহরণের অভিযোগে দায়ের মামলার আসামি সাজিদ মিয়ার স্বজন ও এলাকাবাসী। এতে আহত হয়েছেন সাজিদের শ্বশুরও। এ সময় স্ত্রীকে নিয়ে হ্যান্ডকাফসহ পালিয়ে গেছে ওই যুবক।

আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। মঙ্গলবার রাতে উপজেলার বৈদ্যেরবাজার ইউনিয়নের দামোদরদী গ্রামে ঘটনাটি ঘটে। হামলার ঘটনায় বুধবার ৩০ জনের নামে মামলা করেছে পুলিশ। তাদের মধ্যে পাঁচজনকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

জানা যায়, সম্প্রতি আদালতের মাধ্যমে বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছে আড়াইহাজার উপজেলার জাঙ্গালিয়া গ্রামের ব্যবসায়ী আবদুল গাফফার সরকারের মেয়ে ও আড়াইহাজার নজরুল ইসলাম বাবু কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্রী প্রভা সরকার এবং সোনারগাঁয়ের দামোদরদী গ্রামের নাজিমউদ্দিনের ছেলে সোনারগাঁ সরকারি কলেজের সম্মান শ্রেণির ছাত্র সাজিদ মিয়া। তাদের এই প্রেমের বিয়ে মেনে নেয়নি মেয়ের পরিবার। একাধিকবার প্রভাকে তার স্বামীর বাড়ি থেকে নিয়ে অন্যত্র বিয়ে দেওয়ার চেষ্টাও করেছেন অভিভাবকরা। প্রতিবারই পালিয়ে স্বামীর কাছে চলে আসে।

সর্বশেষ গত ৯ জানুয়ারি সাজিদের বাড়িতে আসার পর ২১ তারিখ সেখানে বেড়াতে আসে প্রভার বাবা ও মা। সাজিদের বাড়িতে তাদের ভালো মেহমানদারিও করা হয়। এরপরও ফিরে গিয়ে জামাতার নামে অপহরণ মামলা করেন আবদুল গাফফার। এরই পরিপ্রেক্ষিতে মঙ্গলবার রাত পৌনে ৮টার দিকে আসামি ধরতে আসেন আড়াইহাজার থানার এএসআই নুরে আলম। তাঁকে সহায়তা করেন সোনারগাঁও থানার এসআই আলমগীর হোসেন ও কনস্টেবল পারভেজ। সঙ্গে ছিলেন আবদুল গাফফার। পুলিশ সদস্যরা সাদা পোশাকে গিয়ে সাজিদকে হ্যান্ডকাফ পরিয়ে বাড়ি থেকে আনার সময় ডাকাত ডাকাত বলে চিৎকার করলে প্রতিবেশী ছুটে এসে তাদের ওপর হামলা চালায়।

খবর পেয়ে অতিরিক্ত পুলিশ গিয়ে তাদের উদ্ধার এবং এ ঘটনায় জড়িত সন্দেহে সাজিদের চাচা ইলিয়াস মিয়া, প্রতিবেশী জাহাঙ্গীর, আমজাদ হোসেন, মামুন ও মারুফকে আটক করে। এলাকাবাসী জানায়, সাজিদ ও প্রভার পরিবারের মধ্যে আগে থেকেই বন্ধুত্ব ছিল। সম্প্রতি তারা পরিবারের অমতে বিয়ে করলে মেয়ের পরিবার তা মেনে নেয়নি। তাই বারবার প্রভাবে ফিরিয়ে নেওয়ার চেষ্টা করেছেন তার বাবা। এরই এক পর্যায়ে মঙ্গলবার রাতে হঠাৎ সাদা পোশাকে পুলিশ এসে সাজিদকে ধরে নেওয়ার পথে ডাকাত বলে চিৎকার দেয় তারা। এলাকাবাসী ডাকাত ভেবে লাঠিসোটা নিয়ে তাদের ওপর হামলা চালায়। বিদ্যুৎ না থাকায় অন্ধকারে কেউ কাউকে চিনতেও পারেনি।

সোনারগাঁ থানার পরিদর্শক (তদন্ত) মো. মহসিন বলেন, প্রভাকে উদ্ধার ও সাজিদকে গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে। আড়াইহাজার থানার ওসি মোহাম্মদ আহসান উল্লাহ বলেন, অপহরণ মামলার পরিপ্রেক্ষিতে অভিযানটি চালানো হয়েছিল। এতে অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটে।

প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও জনপ্রিয় সাইট থেকে হুবহু কপি করা। তাই দায়ভার মুল পাবলিশারের। এরপরও কোন অভিযোগ বা ভিন্নমত থাকলে আমাদেরকে জানান আমরা যথাসাধ্য চেষ্টা করব সমাধান করে নিতে।