প্রচ্ছদ বিনোদন ‘মুজিব’ সিনেমায় সম্মানী নিয়েছিলেন এক টাকা, এবার পেলেন ১০ কাঠার প্লট

‘মুজিব’ সিনেমায় সম্মানী নিয়েছিলেন এক টাকা, এবার পেলেন ১০ কাঠার প্লট

বিনোদন: ২০২১ সালের ৯ জুন। ফেসবুকে একটা চেকের পাতার ছবি শেয়ার করেন জনপ্রিয় অভিনেতা আরিফিন শুভ। চেকের ছবি সূত্রে জানা যায়, ওই সময় নির্মিতব্য ৮৩ কোটি টাকার ‘মুজিব : একটি জাতির রূপকার’ সিনেমার জন্য মাত্র এক টাকা সম্মানী নিচ্ছেন এই অভিনেতা। চেকের ছবির সঙ্গে ক্যাপশন দিয়েছেন এভাবে,‘ শর্ত একটাই, সম্মানী নেব এক টাকা, অর্থ দিয়ে হয়তো পার্থিব কিছু সুখ পাওয়া যাবে, কিন্তু আত্মার তৃপ্তি মিলবে না। ’ একই সঙ্গে, ওই সময় শুভ গণমাধ্যমকে বলেছিলেন, তার অভিনয়জীবনের সেরা এক চরিত্র শেখ মুজিবুর রহমান। অনেক আবেগের নামও তার কাছে। তাই এখানে টাকাটা মুখ্য নয়। এরই মধ্যে গেল বছর ১৩ অক্টোবর মুক্তি পেয়েছে ছবিটি।

দেশে-বিদেশে সমাদৃত হয়েছে শুভর অভিনয়। খোদ প্রধানমন্ত্রী শেখ হাসিনাও তার বাবার চরিত্রে অভিনয়ের জন্য শুভর প্রশংসা করেছেন। এবার সেই নায়ক খবরের শিরোনাম হলেন রাজউকের ১০ কাঠার প্লট বরাদ্দ পেয়ে। সংরক্ষিত কোটায় প্লট বরাদ্দের প্রক্রিয়া শুরু হয়েছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) পূর্বাচল নতুন শহর প্রকল্পে। সেখানে প্লট পেয়েছেন অভিনেতা আরিফিন শুভ। গত ২৭ নভেম্বর রাজউকের বোর্ডসভায় এ সিদ্ধান্ত হয়। আর সেই খবরটি বছরের শুরুতেই প্রকাশ পেয়েছে বিভিন্ন গণমাধ্যমে। যদিও ‘মুজিব : একটি জাতির রূপকার’ সিনেমায় অভিনয় ও প্লট বরাদ্দের কোনো যোগসুত্র আছে কিনা সে বিষয়ে নিশ্চিত হওয়া যায়নি। এদিকে প্লট বরাদ্দ বিষয়ে জানতে চাইলে রাজউক চেয়ারম্যান (সচিব) আনিছুর রহমান মিঞা একটি দৈনিক পত্রিকাকে বলেন, ‘সরকারের সিদ্ধান্ত অনুযায়ী সংরক্ষিত কোটায় যথাযথ মাধ্যমে আবেদন এলে রাজউকের বোর্ডসভায় তা আলোচনা হয়।

সেখানে বোর্ডের সিদ্ধান্ত ইতিবাচক হলে তা অনুমোদন হয়। প্লট বরাদ্দের জন্য অনেক আবেদনই আসে। সরকারের পক্ষ থেকে সিদ্ধান্ত এলে পূর্বাচল নতুন শহর প্রকল্প থেকে প্লট দেওয়া হয়। কারণ, পূর্বাচল ছাড়া এখন প্লট দেওয়ার মতো আর কোনো জায়গা নেই।’ এদিকে রাজউক সূত্রে জানা যায়, ২০২৩ সালের ১৮তম বোর্ডসভাটি অনুষ্ঠিত হয় ২৭ নভেম্বর। এ বোর্ডসভায়ই অভিনেতা আরিফিন শুভর নামে ১০ কাঠা আয়তনের একটি প্লট বরাদ্দ দেওয়া হয়েছে। পরে পূর্বাচল নতুন শহর প্রকল্পের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা অভিনেতা আরিফিন শুভর বসুন্ধরা আবাসিক এলাকার বাড়ির ঠিকানায় চিঠি দিয়ে বরাদ্দের এ সিদ্ধান্ত জানিয়ে দেওয়া হয়। বিষয়টি নিয়ে কালের কণ্ঠের পক্ষ থেকে শুভর মুঠোফোনে কল দেওয়া হলেও তিনি কলটি ধরেননি। হোয়াটসঅ্যাপে খুদে বার্তা পাঠালেও সাড়া দেননি। জানা যায়, একই সময়ে চলচ্চিত্র প্রযোজক লিটন হায়দারের নামে তিন কাঠা জমি বরাদ্দ দিয়েছে রাজউক। এই প্রযোজক ২০২১ সালের ৩১ ডিসেম্বর মুক্তি পাওয়া ‘চিরঞ্জীব মুজিব’ ছবিটি প্রযোজনা করেছেন।

প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও জনপ্রিয় সাইট থেকে হুবহু কপি করা। তাই দায়ভার মুল পাবলিশারের। এরপরও কোন অভিযোগ বা ভিন্নমত থাকলে আমাদেরকে জানান আমরা যথাসাধ্য চেষ্টা করব সমাধান করে নিতে।