প্রচ্ছদ আজকের সেরা সংবাদ দেশে বিচারের নামে হচ্ছে অবিচার

দেশে বিচারের নামে হচ্ছে অবিচার

আজকের সেরা সংবাদ: আদালত বর্জন কর্মসূচি পালন করছেন বিএনপি, জামায়াত ও অন্যান্য দলপন্থি সরকারবিরোধী আইনজীবীরা। মঙ্গলবার (২ জানুয়ারি) সকাল ৯টা থেকে সুপ্রিম কোর্ট বার ভবনের সামনের বারান্দায় কার্পেট পেতে অবস্থান করছেন তারা। এসময় তারা আইনজীবীদের মধ্যে আদালত বর্জনের লিফলেট বিতরণ করেন। এসময় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও শ্রম আদালতে ৬ মাসের দণ্ডপ্রাপ্ত নোবেল জয়ী ড. ইউনূসের ছবি সম্বলিত প্ল্যাকার্ড প্রদর্শন করতে দেখা গেছে।

বিএনপির আইন সম্পাদক ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের মহাসচিব ব্যারিস্টার কায়সার কামাল, আইনজীবী ফোরাম সুপ্রিম কোর্ট ইউনিটের সভাপতি অ্যাডভোকেট আব্দুল জব্বার ভুইয়া, সাধারণ সম্পাদক গাজী কামরুল ইসলাম সজল, ইউনাইটেড ল’ইয়ারস ফ্রন্টের (ইউএলএফ) সমন্বয়ক সৈয়দ মামুন মাহবুব, ইউএলএফ নেতা শাহ আহমেদ বাদল, আইনজীবী আবেদ রাজা, সগীর হোসেন লিওন, সুপ্রিম কোর্ট বারের সাবেক ট্রেজারার মো. কামাল হোসেন, আইনজীবী মিজানুর রহমান, মো. পারভেজ হোসেন, ফাতেমা আক্তার, মো. মাকসুদ উল্লাহসহ শতাধিক আইনজীবী এ কর্মসূচি পালন করছেন।

এ বিষয়ে বিএনপির আইন সম্পাদক ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের মহাসচিব ব্যারিস্টার কায়সার কামাল বলেন, আমরা সকাল ৯টা থেকে আদালত বর্জন কর্মসূচি শুরু করেছি। সারাদেশে বিচারের নামে যে অবিচার-প্রহসন হচ্ছে তার প্রতিবাদে। দেশের ভোটাধিকার ও গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য বিচারের নামে যে অবিচার হচ্ছে, খালেদা জিয়ার অন্যায়ভাবে সাজা দেওয়া হয়েছে। তারেক রহমানকেও সাজা দেয়া হয়েছে। সোমবার নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূসকেও সাজা দেয়া হয়েছে। বিরোধী দলের নেতাদের প্রহসনের বিচারের নামে সাজা দেয়া হচ্ছে। এসব আন্যায়ের প্রতিবাদে আমরা আদালত বর্জন কর্মসূচি পালন করছি। আগামী ৭ জানুয়ারি পর্যন্ত আমারা আদালত বর্জন কর্মসূচি পালন করবো। গেলো ২৭ ডিসেম্বর ১ জানুয়ারি থেকে ৭ জানুয়ারি পর্যন্ত সুপ্রিম কোর্টের আপিল বিভাগ, হাইকোর্ট বিভাগসহ সব আদালত বর্জনের ঘোষণা দেয় বিএনপিপন্থি আইনজীবীদের সংগঠন জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম।

প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও জনপ্রিয় সাইট থেকে হুবহু কপি করা। তাই দায়ভার মুল পাবলিশারের। এরপরও কোন অভিযোগ বা ভিন্নমত থাকলে আমাদেরকে জানান আমরা যথাসাধ্য চেষ্টা করব সমাধান করে নিতে।