প্রচ্ছদ আজকের সেরা সংবাদ টাকা নেওয়ার সময় ধরা সহকারী প্রিসাইডিং অফিসার

টাকা নেওয়ার সময় ধরা সহকারী প্রিসাইডিং অফিসার

অপরাধ: জামালপুর-২ (ইসলামপুর) আসনে কুলকান্দি ইউনিয়নের ২ নং ওয়ার্ডে একটি কেন্দ্রে ২৫ হাজার টাকা নেওয়ার সময় সহকারী প্রিসাইডিং অফিসারকে হাতেনাতে ধরেছে স্থানীয়রা। অভিযুক্ত সহকারী প্রিসাইডিং অফিসারের নাম আইযুব আলী চৌধুরী।

এ সময় তাকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে তুলে দেন স্থানীয়রা। এ ঘটনায় পাল্টাপাল্টি দোষারোপ করছেন নৌকার প্রার্থী ও কাঁচি প্রতীকের স্বত্রন্ত্র প্রার্থীর প্রধান সমন্বয়করা।

শনিবার (৬ জানুয়ারি) রাত ১১টার দিকে কুলকান্দি ইউনিয়নের ২নং ওয়ার্ডের হরিণ ধরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। এর একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। পড়ে রাত ১টার দিকে ইসলামপুর সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহানুর রহমান ঘটনাস্থলে গিয়ে সহকারী প্রিসাইডিং অফিসারকে উদ্ধার করে নিয়ে আসে।

ভিডিওটিতে দেখা যায়, দুই থেকে তিন ব্যাক্তি ওই সহকারী প্রিসাইডিং অফিসারকে টাকা দিয়েছে এই বলে প্রশ্ন করছে। প্রশ্নের একপর্যায়ে সে স্বতন্ত্র প্রার্থীর নাম বলে। পরবর্তীতে যারা সহকারী প্রিসাইডিং অফিসারকে প্রশ্ন করছে, তাদেরকেই অফিসারের ওপর চড়াও হতে দেখা গেছে।

টাকা নেওয়ার সময় ধরা সহকারী প্রিসাইডিং অফিসার
ঝালকাঠিতে উপজেলা বিএনপির সভাপতি গ্রেপ্তার
এ বিষয়ে তাৎক্ষণিকভাবে সংবাদ সম্মেলন করে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নৌকা প্রতীকের সমন্বয়ক আইনজীবী আব্দুস ছালাম জানান, স্বতন্ত্র প্রার্থীর লোকজন সহকারী প্রিসাইডিং অফিসার আইয়ুব আলী চৌধুরীকে টাকা দেওয়ার সময় আটক হয়েছে। এ বিষয়ে সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেছি।

তবে বিষয়টি সাজানো নাটক দাবি করে স্বতন্ত্র প্রার্থী এস এম শাহিনুজ্জামান শাহীনের নির্বাচনী সমন্বয়ক এসএম জাহাঙ্গীর আলম বলেন, এটি একটি উদ্দেশ্যপ্রণোদিত ঘটনা। তারা নিজেরাই নাটক তৈরি করে আমাদের ওপর দোষ চাপাচ্ছেন। ঘটনা ঘটার সঙ্গে সঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রেস কনফারেন্স করে ফেলল। এতেই তো ব্যাপারটি স্পষ্ট। ঘটনাটি সিনেমার মতো। সহকারী প্রিসাইডিং অফিসার বাংলাদেশ আওয়ামী লীগ ইসলামপুর উপজেলা শাখার সহসভাপতি চ্যার্লেস চৌধুরীর ভাই। সে কী করে স্বতন্ত্র প্রার্থীর পক্ষে কাজ করবে। তারা আমাদের জনপ্রিয়তা সহ্য করতে বা দেখতে না পেরে এ কাজ করেছে।

হরিণ ধরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রিসাইডিং অফিসার ইব্রাহিম খলিল বলেন, কে বা কারা সেই সহকারী প্রিসাইডিং কর্মকর্তার কাছে টাকা দিয়েছে। পরে আরেক পক্ষের লোকজন তাকে ধরেছে। আমি দ্রুত প্রশাসনকে জানিয়েছি৷ তাকে দ্বায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা সিরাজুল ইসলাম বলেন, ঘটনাস্থলে এসিল্যান্ড গেছেন। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও জনপ্রিয় সাইট থেকে হুবহু কপি করা। তাই দায়ভার মুল পাবলিশারের। এরপরও কোন অভিযোগ বা ভিন্নমত থাকলে আমাদেরকে জানান আমরা যথাসাধ্য চেষ্টা করব সমাধান করে নিতে।