প্রচ্ছদ জাতীয় হাসপাতালে ভর্তি পরিকল্পনামন্ত্রী

হাসপাতালে ভর্তি পরিকল্পনামন্ত্রী

জাতীয়: কয়েকদিন ধরে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি আছেন নতুন পরিকল্পনামন্ত্রী মেজর জেনারেল (অব.) আবদুস সালাম। এ কারণে নতুন সরকারের প্রথম একনেক সভায় উপস্থিত থাকতে পারেননি তিনি।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে বর্তমান সরকারের প্রথম একনেক (জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি) সভায় ৯টি প্রকল্প অনুমোদন দেওয়া হয়েছে। সভা শেষে বিস্তারিত তুলে ধরেন পরিকল্পনা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব সত্যজিৎ কর্মকার।

তিনি বলেন, আজকের সভায় সভাপতিত্ব করেন একনেক চেয়ারপারসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একনেক সভায় ৯টি প্রকল্প অনুমোদন দেওয়া হয়। এসব প্রকল্প বাস্তবায়নে মোট ব্যয় হবে ৪ হাজার ৪৫৩ কোটি টাকা। এর মধ্যে সরকারের নিজস্ব তহবিল বা জিওবি থেকে জোগান দেওয়া হবে ৩ হাজার ৯০৯ কোটি টাকা। এ ছাড়া বৈদেশিক ঋণ থেকে পাওয়া যাবে ৩৫৪ কোটি টাকা।

পরিকল্পনা সচিব আরও বলেন, অসুস্থ থাকায় পরিকল্পনামন্ত্রী আবদুস সালাম একনেক সভায় উপস্থিত থাকতে পারেননি। মন্ত্রী অসুস্থ থাকায় ফাইলের অনুমোদন না পাওয়ায় মূল্যস্ফীতির তথ্যও দেওয়া যায়নি।

প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও জনপ্রিয় সাইট থেকে হুবহু কপি করা। তাই দায়ভার মুল পাবলিশারের। এরপরও কোন অভিযোগ বা ভিন্নমত থাকলে আমাদেরকে জানান আমরা যথাসাধ্য চেষ্টা করব সমাধান করে নিতে।