প্রচ্ছদ খেলাধুলা হাইভোল্টেজ ফাইনালে আর্জেন্টিনা-কলম্বিয়া: পরিসংখ্যানে এগিয়ে কারা

হাইভোল্টেজ ফাইনালে আর্জেন্টিনা-কলম্বিয়া: পরিসংখ্যানে এগিয়ে কারা

খেলাধুলা: লাতিন আমেরিকার ফুটবল শ্রেষ্ঠত্বের শিরোপা নির্ধারণী ম্যাচ মুখোমুখি হবে আর্জেন্টিনা ও কলম্বিয়া। নিজেদের রেকর্ড ও টুর্নামেন্টের সর্বোচ্চ ১৬তম শিরোপা জয়ের লক্ষ্যে এদিন মাঠে নামবে আর্জেন্টিনা। একইসঙ্গে দ্বিতীয়বারের মতো স্বপ্নের ফাইনাল জয়ের লক্ষ্য কলম্বিয়ার। সোমবার (১৫ জুলাই) বাংলাদেশ সময় সকাল ৬টায় মায়ামির হার্ড রক স্টেডিয়ামে কোপার ফাইনালে মুখোমুখি হবে তারা।

শিরোপা নির্ধারণী হাইভোল্টেজ এই ম্যাচের আগে দেখে নেয়া যাক পরিসংখ্যানে কোন দল এগিয়ে। আর্জেন্টিনা-কলম্বিয়া, এই দুই ফাইনালিস্টের মধ্যে সব দিক থেকে এগিয়ে থাকবে মেসিরা। তবে সাম্প্রতিক পারফরম্যান্স বিবেচনায় কলম্বিয়াও ছেড়ে কথা বলছে না। তারা ২৮ ম্যাচ ধরে অপরাজিত।

সবশেষ ২০২২ কাতার বিশ্বকাপের পর আর হারেনি হামেস রদ্রিগেজের দল। অন্যদিকে বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা ১০ ম্যাচে অপরাজিত। সবশেষ ২০২৩ সালে বিশ্বকাপ বাছাই পর্বে উরুগুয়ের কাছে হেরেছিল মেসিরা। কলম্বিয়া দীর্ঘ ২৩ বছর পর কোপা আমেরিকার ফাইনালে উঠেছে। শেষবার ২০০১ সালে ফাইনালে মেক্সিকোকে হারিয়ে শিরোপা জিতেছিল তারা। যেটি ছিল তাদের প্রথম ও একমাত্র কোপার শিরোপা। অন্যদিকে শেষ আট কোপা আমেরিকায় ছয়বার ফাইনালে উঠেছে আর্জেন্টিনা। তবে শিরোপা জিতেছে একটি। দুই দলের মুখোমুখি লড়াইয়ে এগিয়ে আলবিসেলেস্তারা। আন্তর্জাতিক, প্রীতি ম্যাচসহ সব রকম ম্যাচ মিলিয়ে দুই দল মোট ৪৩ বার মুখোমুখি হয়। যেখানে আর্জেন্টিনার ২৬ জয়ের বিপরিতে মাত্র নয়টিতে জয় পায় কলম্বিয়া। ম্যাচ ড্র হয়েছিল আটটি।

প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও জনপ্রিয় সাইট থেকে হুবহু কপি করা। তাই দায়ভার মুল পাবলিশারের। এরপরও কোন অভিযোগ বা ভিন্নমত থাকলে আমাদেরকে জানান আমরা যথাসাধ্য চেষ্টা করব সমাধান করে নিতে।