প্রচ্ছদ জাতীয় হত্যা মামলার আসামির সাথে কী করছেন সাইমন সাদিক?

হত্যা মামলার আসামির সাথে কী করছেন সাইমন সাদিক?

চিত্রনায়ক সাইমন সাদিক। পরিচালক জাকির হোসেন রাজুর ‘জ্বী হুজুর’ চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে তার চলচ্চিত্রজীবন শুরু করেন। পরবর্তীতে ‘পোড়ামন’ সিনেমাতে অভিনয় করে দর্শকের কাছে পরিচিতি পান।

‘আলো আসবেই’ নামে একটি হোয়াটসঅ্যাপ গ্রুপ কাণ্ডে নিজের নাম লিখেয়েছিলেন তিনি। যেখানে আওয়ামী লীগ সমর্থক হিসেবে পরিচিত অভিনয়শিল্পীদের একটি দল বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকে দমানোর জন্য নিজেদের পরিকল্পনা বাস্তবায়নে বিভিন্ন কর্মসূচি নিয়ে আলাপ-আলোচনা করতেন।

সেই সময় সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট দিয়ে তাদের সঙ্গে জড়িত ছিলেন না দাবি করে বলেছিলেন, ‘আমাকে উনারা অ্যাড রেখেছিলেন কিন্তু আমার কোনো রিয়্যাকশন ছিল না।’ তবে ‘আলো আসবেই’ গ্রুপে যারা শুধুমাত্র আওয়ামী লীগ সমর্থক করে সেসব অভিনয়শিল্পীদের গ্রুপে যুক্ত করা হয়েছিল।

এদিকে যেন বিতর্ক সাইমন সাদিকের পিছু ছাড়ছে না। বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) রাতে কিশোরগঞ্জ সদর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ও সদর উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি রিফাত আহমেদ বচনের সাথে ঘুরতে দেখা গেছে।

যিনি বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে শিক্ষার্থী-জনতার উপর হামলা ও আগুনে পুড়িয়ে ২জনকে হত্যা মামলার আসামি। ভিডিওতে দেখা যায়, মধ্যরাতে অভিযুক্ত আসামি রিফাতের সাথে কারে ঘোরাঘুরির সময় খোশ মেজাজে হাসতে হাসতে কথা বলছে।

এ অভিনেতা ‘আলো আসবেই’ গ্রুপ কাণ্ডে বলেছিলেন আওয়ামী লীগ সমর্থিত গ্রুপের কারো সঙ্গে জড়িত না। তবে হঠাৎ করে কীভাবে একজন হত্যা মামলার অন্যতম আসামির সঙ্গে মধ্যরাতে ঘোরাঘুরি করতে পারে তা নিয়ে বিভিন্ন প্রশ্ন তৈরি হয়েছে। এ যেন কেঁচো খুঁড়তে গিয়ে সাপ বেরিয়ে আসার অবস্থা।

এ বিষয়ে জানার জন্য সাইমন সাদিকের মুঠোফোনে একাধিকবার কল দেওয়া হলেও তার ফোনটি বন্ধ পাওয়া যায়।

উল্লেখ্য, এদিকে হোয়াটসঅ্যাপ গ্রুপে সাবেক তথ্য প্রতিমন্ত্রী মোহাম্মদ এ আরাফাত এবং সংসদ সদস্য ফেরদৌসের নেতৃত্বে সবাইকে গ্রুপে অ্যাড করা হয় যারা মূলত আওয়ামী লীগ সমর্থক হিসেবে হয়েছে।

গ্রুপে সদস্যদের তালিকায় আরও যারা ছিলেন- সোহানা সাবা, জ্যোতিকা জ্যোতি, অরুণা বিশ্বাস, ফেরদৌস ছাড়াও ছিলেন রিয়াজ আহমেদ, সুবর্ণা মুস্তাফা, আজিজুল হাকিম, স্বাগতা, বদরুল আনাম সৌদ, শমী কায়সার, তানভীন সুইটি, আশনা হাবীব ভাবনা, শামীমা তুষ্টি, জামশেদ শামীম, ঊর্মিলা শ্রাবন্তী কর, সাজু খাদেম, হৃদি হক, দীপান্বিতা মার্টিন, জায়েদ খান, লিয়াকত আলী লাকী, নূনা আফরোজ, রোকেয়া প্রাচী, রওনক হাসান, আহসানুল হক মিনু, পরিচালক মুশফিকুর রহমান গুলজার, এস এ হক অলীকসহ অনেকে।

সুূত্রঃ ঢাকা পোস্ট

প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও জনপ্রিয় সাইট থেকে হুবহু কপি করা। তাই দায়ভার মুল পাবলিশারের। এরপরও কোন অভিযোগ বা ভিন্নমত থাকলে আমাদেরকে জানান আমরা যথাসাধ্য চেষ্টা করব সমাধান করে নিতে।