প্রচ্ছদ সারাদেশ সোশ্যাল ইসলামী ব্যাংকের নতুন পরিচালনা পর্ষদ গঠন, আছেন যারা

সোশ্যাল ইসলামী ব্যাংকের নতুন পরিচালনা পর্ষদ গঠন, আছেন যারা

সারাদেশ: এস আলমের নিয়ন্ত্রণে থাকা সোশ্যাল ইসলামী ব্যাংকের পরিচালনা পর্ষদ ভেঙে দিয়েছে বাংলাদেশ ব্যাংক। সেই সঙ্গে গঠন করা হয়েছে পাঁচ সদস্যের নতুন বোর্ড। রোববার (২৫ আগস্ট) এক বিজ্ঞপ্তিতে কেন্দ্রীয় ব্যাংক এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ব্যাংক-কোম্পানি আইন, ১৯৯১ (২০২৩ পর্যন্ত সংশোধিত) এর ধারা ৪৭ এর উপধারা (১) এবং ধারা ৪৮ এর উপধারা (১) এ প্রদত্ত সোশ্যাল ইসলামী ব্যাংক পিএলসি এর পরিচালনা পর্ষদ ২৫ আগস্ট, ২০২৪ তারিখের আদেশ নম্বর বিআরপিডি (বিএমএমএ)৬৫১/৯(১৮)ডিএ/২০২৪-৭৩৭৪ এর মাধ্যমে অবিলম্বে কার্যকর করে বাতিল করা হয়েছে। এতে আরও বলা হয়, আমানতকারী ও ব্যাংকের স্বার্থ রক্ষার্থে এবং ব্যাংকিং সুশাসন নিশ্চিতকল্পে ও জনস্বার্থে ব্যাংক-কোম্পানি আইন, ১৯৯১ এর ৪৫ ধারায় প্রদত্ত ক্ষমতাবলে বাংলাদেশ ব্যাংক কর্তৃক সোশ্যাল ইসলামী ব্যাংক পিএলসির পরিচালনা পর্ষদ নতুনভাবে গঠনের নিমিত্তে নিম্নবর্ণিত ব্যক্তিবর্গকে পরিচালক/স্বতন্ত্র পরিচালক নিয়োগ প্রদান করা হলো-

এসআইবিএলের নতুন পর্ষদে পরিচালক হয়েছেন উদ্যোক্তা শেয়ারহোল্ডার মেজর (অব.) মো. রেজাউল হক। পাশাপাশি স্বতন্ত্র পরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন বাংলাদেশ ব্যাংকের সাবেক নির্বাহী পরিচালক মাকসুদা বেগম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফাইন্যান্স বিভাগের অধ্যাপক ড. এম সাদিকুল ইসলাম, রূপালী ব্যাংকের সাবেক উপ-ব্যবস্থাপনা পরিচালক মো. মোরশেদ আলম খন্দকার এবং চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট মো. আনোয়ার হোসেন।

সূত্র: Channel 24

প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও জনপ্রিয় সাইট থেকে হুবহু কপি করা। তাই দায়ভার মুল পাবলিশারের। এরপরও কোন অভিযোগ বা ভিন্নমত থাকলে আমাদেরকে জানান আমরা যথাসাধ্য চেষ্টা করব সমাধান করে নিতে।