প্রচ্ছদ খেলাধুলা সিরিজ জেতা যুক্তরাষ্ট্রের বিপক্ষে আবারও খেলবে বাংলাদেশ

সিরিজ জেতা যুক্তরাষ্ট্রের বিপক্ষে আবারও খেলবে বাংলাদেশ

খেলাধুলা: টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম অফিশিয়াল প্রস্তুতিমূলক ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ ও স্বাগতিক যুক্তরাষ্ট্র। মঙ্গলবার (২৮ মে) ডালাসের গ্র্যান্ড প্রেইরি স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৯টা ৩০ মিনিটে শুরু হবে ম্যাচটি।

সদ্যই দ্বিপাক্ষীক টি-টোয়েন্টি সিরিজ খেলেছে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্র। যেখানে টাইগারদের বিপক্ষে প্রথমবারের মতো সিরিজ জয়ের দুর্দান্ত স্বাদ পায় স্বাগতিকরা। যুক্তরাষ্ট্রের মাঠে প্রথম দুই ম্যাচ যথাক্রমে ৫ উইকেটে ও ৬ রানে হেরে আগেভাগেই সিরিজ হাতছাড়া করে বাংলাদেশ। তৃতীয় ও শেষ ম্যাচ ১০ উইকেটের বড় ব্যবধানে জিতে যুক্তরাষ্ট্রের কাছে হোয়াইটওয়াশের লজ্জা এড়াতে পারে বাংলাদেশ।

যুক্তরাষ্ট্রের বিপক্ষে সান্ত্বনার জয় বিশ্বকাপে দলের আত্মবিশ্বাস বাড়াবে বলে মনে করেন বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। এ প্রসঙ্গে তিনি বলেছিলেন, ‘আমার মনে হয় শেষ ম্যাচে ছেলেরা তাদের সামর্থ্য দেখিয়েছে। এই জয় বিশ্বকাপে আত্মবিশ্বাসী করবে দলকে। আমরা এখানকার কন্ডিশন এবং সবকিছুই এখন জানি। আমরা সব কিছুর অভিজ্ঞতা নিতে পেরেছি। বিশ্বকাপে যদি আমরা সেই অভিজ্ঞতাগুলো নিয়ে যেতে পারি, তাহলে আমাদের দলের জন্যই ভালো হবে।’

যুক্তরাষ্ট্র ছাড়াও ভারতের বিপক্ষে প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে বাংলাদেশ। ১ জুন নিউইয়র্কে ভারতের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ও শেষ প্রস্তুতিমূলক ম্যাচ খেলতে নামবে টাইগাররা। বাংলাদেশের মত দু’টি প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে যুক্তরাষ্ট্রও। ৩০ মে ডালাসে নিজেদের দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচে নেপালের মুখোমুখি হবে তারা।