প্রচ্ছদ সারাদেশ সংবাদ প্রকাশের ৬ ঘণ্টার মধ্যে উধাও গোলচত্বরের সব পোস্টার-ব্যানার

সংবাদ প্রকাশের ৬ ঘণ্টার মধ্যে উধাও গোলচত্বরের সব পোস্টার-ব্যানার

সারাদেশ: পটুয়াখালীতে চৌরাস্তার গোলচত্বরে অবৈধভাবে টানানো পোস্টার, ব্যানার ও ফেস্টুনের কারণে চালকদের ভোগান্তির কথা তুলে ধরে ‘এদিকের গাড়ি ওদিকে চিনায় না, ওদিকের গাড়ি এদিকে চিনায় না’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয় অনলাইন নিউজ পোর্টাল ঢাকা পোস্টে।

এই সংবাদ প্রকাশের ছয় ঘণ্টার মধ্যে শুধু গোলচত্বরই নয় পুরো শহরের সব অবৈধ ব্যানার পোস্টার অপসারণ করেছে জেলা প্রশাসন। বুধবার (১৮ সেপ্টেম্বর) দুপুর ২টার দিকে পটুয়াখালী চৌরাস্তা এলাকায় গিয়ে দেখা যায় সড়কের আশপাশের সব ব্যানার পোস্টার অপসারণ করা হয়েছে। এর আগে এদিন সকাল ৮টা ১৪ মিনিটে ঢাকা পোস্ট চালকদের ভোগান্তি নিয়ে সংবাদ প্রকাশ করে। তখন পর্যন্ত বিভিন্ন রাজনৈতিক দলের নেতাদের ব্যানার ও পোস্টারে ঢাকা ছিল পুরো গোলচত্বর। চৌরাস্তা একালার ব্যবসায়ী আরিফুল ইসলাম বলেন, দুপুরের আগেও ওই জায়গায় তাকালে জঞ্জাল মনে হতো। ব্যানার, ফেস্টুনগুলো অপসারণ করার কারণে জায়গাটি আবারও তার নিজস্ব সৌন্দর্য ফিরে পেয়েছে। জেলা প্রশাসনকে ধন্যবাদ এতো সুন্দর উদ্যোগ নেওয়ার জন্য। জনসাধারণের ভোগান্তি তুলে ধরার জন্য ঢাকা পোস্টকেও ধন্যবাদ।

তানভীর নামে এক গাড়িচালক বলেন, আমরা গতকাল পিরোজপুর থেকে কুয়াকাটা গিয়েছি। যাওয়ার পথে ঠিক এখানেই একটা রিকশার সঙ্গে দুর্ঘটনা ঘটতে যাচ্ছিল। কারণ একপাশ থেকে অন্যপাশের কিছুই দেখা যাচ্ছিল না। তবে জায়গাটির এমন পরিবর্তন দেখে খুবই ভালো লাগছে। এ বিষয়ে পটুয়াখালী পৌরসভার প্রশাসক জুয়েল রানা বলেন, আমাদের কাছে অভিযোগ ছিল ব্যানার ফেস্টুনগুলোর কারণে চালকদের গাড়ি চালাতে অসুবিধা হচ্ছে। ঢাকা পোস্টে চালকদের ভোগান্তি নিয়ে একটি নিউজ প্রকাশিত হওয়ার পর, আমরা জেলা প্রশাসক মহোদয়ের সঙ্গে এ বিষয়ে আলাপ করি। স্যারের নির্দেশক্রমে পৌর বিধিমালা অনুযায়ী জায়গাটি থেকে সব অবৈধ ব্যানার ফেস্টুন অপসারণ করা হয়েছে।

সূত্র: ঢাকা পোস্ট

প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও জনপ্রিয় সাইট থেকে হুবহু কপি করা। তাই দায়ভার মুল পাবলিশারের। এরপরও কোন অভিযোগ বা ভিন্নমত থাকলে আমাদেরকে জানান আমরা যথাসাধ্য চেষ্টা করব সমাধান করে নিতে।