প্রচ্ছদ জাতীয় শেখ হাসিনার দেশ ত্যাগের দৃশ্য দেখে খালেদা জিয়া কী বলেছিলেন, জানালেন ডা....

শেখ হাসিনার দেশ ত্যাগের দৃশ্য দেখে খালেদা জিয়া কী বলেছিলেন, জানালেন ডা. জাহিদ হোসেন

আওয়ামী লীগ সরকারের পতন এবং শেখ হাসিনার দেশ ছেড়ে যাওয়ার দৃশ্য দেখে সৃষ্টিকর্তার প্রতি শুকরিয়া আদায় করেছিলেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। বুধবার (১৮ সেপ্টেম্বর) এ কথা জানান খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য ডা. এজেডএম জাহিদ হোসেন।

তিনি জানান, ৫ আগস্ট খালেদা জিয়া বিছানায় শুয়ে শুয়ে টিভিতে খবর দেখছিলেন। শেখ হাসিনার দেশ ছেড়ে যাওয়ার দৃশ্য দেখে বলেছিলেন, ‘আল্লাহর কাছে শুকরিয়া, এই দিনটা দেখার খুব প্রয়োজন ছিল।’

এদিকে সাতদিন হাসপাতালে চিকিৎসা নেয়ার পর মেডিকেল বোর্ডের সিদ্ধান্তে বাসায় ফিরেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বসুন্ধরার এভারকেয়ার হাসপাতাল থেকে রওনা হয়ে রাত সোয়া ৭টার দিকে গুলশানের বাসভবন ফিরোজায় পৌঁছান তিনি। এরপর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে জাহিদ হোসেন খালেদা জিয়ার ৫ আগস্টের দিনের এমন অনুভূতির কথা জানান।

গত ১১ সেপ্টেম্বর মধ্যরাতে বিএনপি চেয়ারপারসনকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালের কেবিনে উনার চিকিৎসা চলে। অধ্যাপক সাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে একটি বিশেষজ্ঞ মেডিকেল বোর্ড দীর্ঘদিন ধরে খালেদা জিয়াকে চিকিৎসা দিয়ে যাচ্ছেন।

৭৯ বছর বয়সী খালেদা জিয়া দীর্ঘদিন লিভার সিরোসিস, ‍হৃদরোগ, ফুসফুস ও কিডন জটিলতা, আর্থ্রাইটিস, ডায়াবেটিসসহ বিভিন্ন জটিলতায় ভুগছেন।

লিভার সিরোসিসে আক্রান্ত বিএনপির চেয়ারপারসনের রক্তনালিতে অস্ত্রোপচার করা হয় গত বছরের ২৭ অক্টোবর। যুক্তরাষ্ট্র থেকে তিনজন বিশেষজ্ঞ চিকিৎসক এনে খালেদা জিয়ার রক্তনালিতে অস্ত্রোপচার করা হয়েছিল। পরে গত ২৫ জুন এভারকেয়ার হাসপাতালে খালেদা জিয়ার ‍হৃদযন্ত্রে পেসমেকার বাসানো হয়।

এরপর গত ৭ জুলাই দিবাগত রাতে গুলশানের বাসায় বিএনপির চেয়াপারসন অসুস্থ হয়ে পড়লে মেডিকেল বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী জরুরি ভিত্তিতে পরদিন ভোরে এভারকেয়ারে ভর্তি করা হয়। এরপর ২১ আগস্ট হাসপাতাল থেকে তিনি বাসায় ফেরেন। বিগত কয়েক বছর ধরেই হাসপাতাল আর বাসা এ নিয়েই চলছে তার জীবন

সূত্র : চ্যানেল ২৪

প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও জনপ্রিয় সাইট থেকে হুবহু কপি করা। তাই দায়ভার মুল পাবলিশারের। এরপরও কোন অভিযোগ বা ভিন্নমত থাকলে আমাদেরকে জানান আমরা যথাসাধ্য চেষ্টা করব সমাধান করে নিতে।