প্রচ্ছদ হেড লাইন রেখে যাওয়া চিরকুটে যা লিখেছিলেন সেই আনসার সদস্য

রেখে যাওয়া চিরকুটে যা লিখেছিলেন সেই আনসার সদস্য

হাতে থাকা অস্ত্র দিয়ে নিজ মাথায় গুলি করার আগে চিরকুট লিখেছিলেন সেই আনসার সদস্য আফজাল হোসেন। চিরকুটটি সময় সংবাদের হাতে এসেছে। যাতে লিখা রয়েছে, ‘আমার মৃত্যুর জন্য আমি নিজে দায়ী’। আর এই কথার নিচে আফজালের সইও রয়েছে।

রেখে যাওয়া চিরকুটে যা লিখেছিলেন সেই আনসার সদস্য

সোমবার (২২ এপ্রিল) বিকেল পৌনে ৫টার দিকে নারায়ণগঞ্জের বন্দর উপজেলা পরিষদ কার্যালয়ে ইউএনওর বাসভবনে নিরাপত্তার দায়িত্ব পালনকালে হাতে থাকা অস্ত্র দিয়ে নিজ মাথায় গুলি করেন আনসার সদস্য আফজাল। তাৎক্ষণিক তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। পরে শারীরিক অবস্থার অবনতি হলে তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হয়।

আফজাল হোসেন চট্টগ্রাম জেলার মিরসরাই থানার গজারিয়া গ্রামের ওহিদুর রহমানের ছেলে। বর্তমানে দ্বিতীয় স্ত্রী স্মৃতি আক্তারকে নিয়ে সোনারগাঁ মুরগাপাড়া এলাকায় থাকতেন তিনি। বন্দর উপজেলা পরিষদ কার্যালয়ের আনসার বাহিনীর গার্ড ইনচার্জ তোফাজ্জল হোসেন সময় সংবাদকে জানান, রোববার আফজাল হোসেনকে ইউএনও কার্যালয়ে নিরাপত্তাকর্মীর দায়িত্ব দিয়ে পাঠানো হয়। সেদিন বেলা ১১টায় তিনি কাজে যোগ দেন। বিকেল ৪ থেকে প্রথমদিনের ডিউটি করেন। সোমবারও বিকেল ৪টা থেকে আফজাল ইউএনও এম এ মুহাইমিন আল জিহানের বাসভবনের গেটে ডিউটি শুরু করেন। 

 

আত্মহত্যার আগে আনসার সদস্য আফজালের লিখা চিরকুট। ছবি: সময় সংবাদ

 

তোফাজ্জল হোসেন আরও জানান, বিকেল আনুমানিক পৌনে ৫টার দিকে হঠাৎ গুলির শব্দ শুনি। আমিসহ অন্য সদস্যরা এবং ইউএনও বের হয়ে আফজালকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখি। ইউএনও তাৎক্ষণিক আফজালকে বন্দর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় সেখান থেকে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।
 
আরেক আনসার সদস্য জানান, মেঝেতে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকা আফজাল হোসেনের দেহের পাশে পড়ে ছিল তার ব্যবহৃত শটগান ও হাতে লেখা কাগজের একটি চিরকুট। এতে আফজালের নামে স্বাক্ষরও ছিল।
 বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা বলেন, আনসার সদস্য আফজাল নিজের ব্যবহৃত শটগান নিজের মাথায় ঠেকিয়ে নিজেই গুলি করে আত্মহত্যা করেছেন বলে আমরা জানতে পেরেছি। ঘটনাস্থল থেকে তার শটগান ও তার স্বাক্ষর কর একটি চিরকুট পাওয়া গেছে। তাই ধারণা করা হচ্ছে, আত্মহত্যার উদ্দেশে তিনি এ কাজ করেছেন। তবে এর কারণ বা এ বিষয়ে আর কোনো তথ্য এখন পর্যন্ত আমরা জানতে পারিনি। আমরা তথ্য সংগ্রহ করার চেষ্টা করছি। ঘটনাস্থল পরিদর্শন করা জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (বি সার্কেল) শেখ বিল্লাল হোসেন সময় সংবাদকে বলেন, গুলিবিদ্ধ আনসার সদস্য আফজাল হোসেনকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাতে তার মৃত্যু হয় বলে আমরা খবর পাই। এ ঘটনায় তদন্তসহ যথাযথ আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।