প্রচ্ছদ হেড লাইন রিডিং রুম থেকে মিছিলে নেয়ার ১০ মিনিট পরই লাশ হলেন ঢাকা কলেজের...

রিডিং রুম থেকে মিছিলে নেয়ার ১০ মিনিট পরই লাশ হলেন ঢাকা কলেজের সবুজ

হেড লাইন: ঢাকা কলেজে ছাত্রাবাসে অধ্যয়নকালে জোরপূর্বক কোটা সংস্কারবিরোধী আন্দোলনে নিয়ে সবুজ আলী নামের এক ছাত্রকে হত্যার অভিযোগ উঠেছে কলেজ ছাত্রলীগের নেতাদের বিরুদ্ধে। পরে আবার নিহত ছাত্রকে ছাত্রলীগকর্মী বলে প্রচারের ঘটনায় রাতভর উত্তাল ছিল ঢাকা কলেজ ক্যাম্পাস। এ ঘটনায় সাধারণ ছাত্রদের তোপের মুখে হল ছাড়তে বাধ্য হয়েছে অভিযুক্ত ছাত্রলীগ নেতারা।

মঙ্গলবার (১৬ জুলাই) দিবাগত রাতে ঢাকা কলেজের উত্তর ছাত্রাবাসে এই ঘটনা ঘটে। পরে হল সুপাররা গিয়ে ছাত্রদের শান্ত করেন। এসময় কলেজ প্রশাসনের সঙ্গেও বাগবিতণ্ডায় জড়িয়ে পড়েন সাধারণ ছাত্ররা। নিহত সবুজ আলী ঢাকা কলেজের পরিসংখ্যান বিভাগের অনার্সের (২০১৮-১৯) ছাত্র এবং উত্তর ছাত্রাবাসের ২০৫ নম্বর রুমের আবাসিক ছাত্র ছিলেন। তার বাড়ি নীলফামারি জেলায়।

ছাত্রবাসটির ছাত্ররা জানান, সবুজ আলীর মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে ক্যাম্পাসে উত্তেজনা দেখা দেয়। এ সময় ছাত্রলীগ নেতাদের উদ্দেশ্য করে সাধারণ ছাত্ররা ভুয়া ভুয়া বলে স্লোগান দিতে থাকে। রহমত নামে এ ঘটনায় জড়িত এক ছাত্রলীগ নেতাকে জোরপূর্বক হল থেকে বের করে দেয় ছাত্ররা। গভীর রাতে এই পরিস্থিতি নিয়ন্ত্রণে হল সুপারসহ কলেজ প্রশাসনের সদস্যরা পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে গেলে তাদের ওপরও চড়াও হয় ছাত্ররা।

এ সময় তারা অভিযোগ করেন, মঙ্গলবার দুপুরে সাইন্সল্যাবে কোটা সংস্কারের দাবিতে আন্দোলন শুরু হলে রহমত, জসিম, বিল্লাল, ওলিসহ ছাত্রলীগ নেতারা ওই ছাত্রবাসের সব ছাত্রকে বাধ্য করে কোটা সংস্কারবিরোধী আন্দোলনে নিয়ে যায়। সে সময় তারা রিডিং রুমে অধ্যয়নরত সবুজ আলীকেও জোরপূর্বক নিয়ে যায়। সাইন্সল্যাবে সাধারণ ছাত্র মনে করে ছাত্রলীগের কর্মীরাই তার ওপর হামলা করলে সবুজ গুরুতর আহত হয়, পরে ঢাকা মেডিকেলে মারা যায়। এ ঘটনার পর থেকে কলেজে থমথমে অবস্থা বিরাজ করছে। আতঙ্কে হল ছাড়তে শুরু করেছেন সাধারণ ছাত্ররা।

প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও জনপ্রিয় সাইট থেকে হুবহু কপি করা। তাই দায়ভার মুল পাবলিশারের। এরপরও কোন অভিযোগ বা ভিন্নমত থাকলে আমাদেরকে জানান আমরা যথাসাধ্য চেষ্টা করব সমাধান করে নিতে।