প্রচ্ছদ জাতীয় রাজু ভাস্কর্যের কনসার্ট স্থগিত, বন্যার্তদের পাশে দাঁড়ানোর আহ্বান সমন্বয়কদের

রাজু ভাস্কর্যের কনসার্ট স্থগিত, বন্যার্তদের পাশে দাঁড়ানোর আহ্বান সমন্বয়কদের

জাতীয়:আগামী বৃহস্পতিবার (২২ আগস্ট) ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ‘র‍্যাপ কনসার্ট’। কিন্তু বন্যা পরিস্থিতি ও প্রতিকূল আবহাওয়ার কারণে কনসার্টটি বাতিল করা হয়েছে।

আজ বুধবার (২১ আগস্ট) দুপুরে কনসার্ট বাতিলের এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক রিফাত রশিদ। একইসঙ্গে, সবাইকে বন্যার্তদের পাশে দাঁড়ানোর আহ্বানও জানানো হয়।

এক ফেসবুক স্ট্যাটাসে রিফাত জানান, দেশের পূর্বাঞ্চলে বন্যা পরিস্থিতি ও প্রতিকূল আবহাওয়ার কারণে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যে আগামীকালের কনসার্ট স্থগিত করা হলো। এখন বন্যার্তদের পাশে দাঁড়াবার সময়। সকলে এগিয়ে আসুন..

এর আগে অন্য এক ফেসবুক পোস্টে তিনি লেখেন– কুমিল্লা, ফেনী, নোয়াখালী, সিলেটসহ অনেক জায়গায় আকস্মিক বন্যা দেখা দিয়েছে। সারাদেশের প্রতিটি মহল্লা থেকে টিম গঠন করে করে বন্যার্তদের পাশে থাকার আহ্বান জানাচ্ছি।

এদিকে, বৃহস্পতিবার সন্ধ্যায় র‍্যাপারদের নিয়ে টিএসসির রাজু ভাস্কর্যে র‍্যাপারদের নিয়ে একটি কনসার্ট আয়োজনের কথা ছিল। রিফাত রশিদ বলেছিলেন, ছাত্র-নাগরিক অভ্যুত্থানের যে প্রতিরোধের স্পিরিট, তা ব্যক্ত হয়েছে র‍্যাপারদের কণ্ঠে। প্রতিরোধ এখনও শেষ হয়নি।

প্রসঙ্গত, জুলাইয়ে জোয়ার ওঠা শিক্ষার্থীদের কোটা সংস্কার আন্দোলন একপর্যায়ে পরিণত হয় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে। ছাত্র-জনতার এই আন্দোলনকে বেগবান করতে ভূমিকা রাখে কার্টুন, গ্রাফিতি ও র‍্যাপ গান। এসময় নতুন গান বেঁধে শিক্ষার্থীদের চাঙ্গা করেন অনেক র‍্যাপার। তবে তাদের ওপর শেখ হাসিনা সরকারের খড়গ নেমে আসার খবরও পাওয়া যায়।

প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও জনপ্রিয় সাইট থেকে হুবহু কপি করা। তাই দায়ভার মুল পাবলিশারের। এরপরও কোন অভিযোগ বা ভিন্নমত থাকলে আমাদেরকে জানান আমরা যথাসাধ্য চেষ্টা করব সমাধান করে নিতে।