প্রচ্ছদ হেড লাইন যেখান থেকে বেইলি রোডে আগুনের সূত্রপাত, জানা গেলো আসল তথ্য

যেখান থেকে বেইলি রোডে আগুনের সূত্রপাত, জানা গেলো আসল তথ্য

দেশজুড়ে: রাজধানীর বেইলি রোডের গ্রিন কোজি কটেজ ভবনটির নিচতলায় চমক জুস বার থেকে আগুনের সূত্রপাত বলে জানিয়েছেন ভবনটিতে চাকরি করা কর্মীরা। ইনডিপেনডেন্ট টেলিভিশনের হাতে আসা এক ভিডিও ফুটেজেও এ ভাষ্যের সাক্ষ্য আছে। নিচতলা থেকেই যে আগুনের সূত্রপাত সে বিষয়ে নিশ্চিত করেছেন ঘটনাস্থল পরিদর্শনে যাওয়া সিআইডি প্রধান মোহাম্মদ আলী মিয়া।

ভবনটিতে চাকরি করা কর্মীরা বলেছেন, সপ্তাহখানেক এ জুস বারটি চালু হয়। বৃহস্পতিবার রাত পৌনে দশটার দিকে হঠাৎ আগুন লাগে সাততলা ভবনটির নিচতলার চমক জুস বারে। মুহূর্তে তা ছড়িয়ে পড়ে ভবনটির সিঁড়িসহ আশপাশে। এসময় ভবনটিতে থাকা মানুষ জীবন বাঁচাতে আশ্রয় নেয় ছাদে।

শুরুতে ভবনটিতে থাকা কাচ্চি ভাই রেস্তোরাঁ থেকে আগুনের সূত্রপাত বলে ধারণা করা হয়েছিল। এ বিষয়ে কাচ্চি ভাই রেস্তোরাঁর বেইলি রোড শাখার ব্যবস্থাপক আব্দুল হালিম ইনডিপেনডেন্টকে বলেন, জুস বারের সিলিন্ডার থেকেই আগুনের সূত্রপাত। এরপর তা ছড়িয়ে পড়ে সবখানে।

প্রত্যক্ষদর্শীরাও বলছেন, নিচের চমক জুস বার থেকে হঠাৎ বিস্ফোরণ হয়। তারপর আগুন ছড়িয়ে পড়ে সবখানে। তারা জানান, ১৫ দিন আগে উদ্বোধনের দিনও আগুন লেগেছিল এ জুস বারে। তাতে আহত হন দোকানের একজন।

ভবনটিতে বেশির ভাগই রেস্তোরাঁ। সেখানে রয়েছে পিৎজা ইন, স্ট্রিট ওভেন, খানাসসহ বেশ কয়েকটি রেস্তোরাঁ। এ ছাড়া ইলিয়েন, ক্লোজেস্ট ক্লাউডসহ জনপ্রিয় কিছু বিপণিবিতানও রয়েছে।

ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দীন বলেন, এসব ব্যবসাপ্রতিষ্ঠানে কোনো কোনটিতে ব্যবহার হতো গ্যাস সিলিন্ডার। এ কারণে পুরো ভবনটিই ছিল অগ্নিচুল্লি।

প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও জনপ্রিয় সাইট থেকে হুবহু কপি করা। তাই দায়ভার মুল পাবলিশারের। এরপরও কোন অভিযোগ বা ভিন্নমত থাকলে আমাদেরকে জানান আমরা যথাসাধ্য চেষ্টা করব সমাধান করে নিতে।