প্রচ্ছদ সারাদেশ মেট্রোরেলে এক যাত্রীকে কামড়ে দিলো আরেক যাত্রী, ভিডিও ভাইরাল

মেট্রোরেলে এক যাত্রীকে কামড়ে দিলো আরেক যাত্রী, ভিডিও ভাইরাল

ডিজিটাল বাংলাদেশের আরেক সাফল্য মেট্রোরেলের সংযোজন। যানজটের নগরীর মানুষের জন্য স্বস্তির বার্তা নিয়ে এসেছে এই মেট্রোরেল। এটি বর্তমানে কম সময়ে গন্তব্যস্থলে পৌঁছার অন্যতম বাহন। এখন অধিকাংশ সময় মেট্রোরেলে যাত্রীদের ভিড় থাকে।

কিন্তু পরিবহনের এই মাধ্যমটিতে মাঝেমধ্যেই ঘটছে সব অদ্ভুত ঘটনা। সম্প্রতি মেট্রোরেলে পকেটমারের ঘটনা, কখনো দাঁড়ানো নিয়ে যাত্রীদের মধ্যে বাকবিতণ্ডার ঘটনাও ঘটছে। তবে এবার সবকিছু ছাপিয়ে মেট্রোরেলের ভেতর হ্যান্ডেল ধরে দাঁড়ানোকে কেন্দ্র করে শুরুতে ঝগড়া, পরে হাতাহাতি, এক পর্যায়ে এক যাত্রী অন্যজনের হাতে কামড়ে দেয়া মতো ঘটনা ঘটেছে।

সম্প্রতি মেট্রোরেলের ভেতরে দুজন যাত্রীর ঝগড়ার একটি ভিডিও সোশ্যাল প্লাটফর্ম ফেসবুকে ভাইরাল হয়। সেখানে কামড় খাওয়া যাত্রীর শার্ট ছিঁড়ে দেয়ার ঘটনাও ঘটেছে। অবশ্য ঘটনাটি কবের তা নিয়ে সুনির্দিষ্টভাবে কিছুই জানা যায়নি। জানা যায়নি ঝগড়ায় লিপ্ত হওয়া দুজনের পরিচয়ও।

সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, ঝগড়া বাধানো দু’জনের একজন বলছেন- আমি এখানে দাঁড়িয়েছি, ওনার (যার গায়ে হাত লাগছে) গায়ে হাত লাগছে। উনিও বলছে, তার গায়ে হাত লাগলো কেন? এ নিয়ে তর্কাতর্কির একপর্যায়ে আমার হাতে কামড় দিয়েছে এবং আমার শার্ট ছিঁড়ে ফেলেছে। চশমাটা ভেঙে ফেলেছে।

ঝগড়ায় লিপ্ত আরেকজন বলছেন, আমি তাকে বলেছি মেট্রোরেলের হ্যান্ডেল ধরতে। কিন্তু তিনি হ্যান্ডেল না ধরে বলছে আমি কি মেয়ে মানুষ? তারপর আমাকে ঘুষি দিয়েছে। এদিকে দুজনের ঝগড়ার এক পর্যায়ে এক যাত্রীর হাত থেকে মোবাইল পড়ে গিয়ে ভেঙে যায়।

কম সময়ে গন্তব্যে পৌঁছার অন্যতম বাহন মেট্রোরেলে দিন দিন যাত্রী চাপ বাড়ছে। বেশিরভাগ সময় যাত্রীতে ঠাঁসা থাকছে বাহনটি। কখনো কখনো পা ফেলারও জায়গা থাকে না মেট্রোরেলে।

উল্লেখ্য, ২০২৪-২৫ অর্থবছরে মেট্রো রেলের টিকিটের দাম বাড়ার কথা। জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) মেট্রোরেলের টিকিটের ওপর ১৫ শতাংশ মূল্যসংযোজন কর (ভ্যাট) আরোপ করবে। তবে গতকাল সোমবার (১ জুলাই) পর্যন্ত বাড়েনি মেট্রোরেলে ভাড়া। ভাড়া বাড়লে যাত্রীর ভাটা পড়বে বলে শঙ্কা করছেন বিশেষজ্ঞরা।