প্রচ্ছদ অপরাধ ও বিচার মা তুমি ভালো থেকো আমি চিরদিনের জন্য চলে গেলাম

মা তুমি ভালো থেকো আমি চিরদিনের জন্য চলে গেলাম

অপরাধ: বরগুনার আমতলী উপজেলায় মাকে উদ্দেশ্য করে একটি চিরকুট লিখে মুক্তা (১৬) নামের এক স্কুল ছাত্রী আত্মহত্যা করেছে। নিহত ওই ছাত্রী উপজেলার ছোটনীলগঞ্জ নামক এলাকার রাজু সরদারের মেয়ে।

রোববার (৩০ জুন) দুপুরের দিকে আমতলী পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের খোন্তাকাটা নামক এলাকার একটি ভাড়া বাসায় এ আত্মহত্যার ঘটনা ঘটে।

পুলিশ ও স্বজন সূত্রে জানা যায়, পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের বাসিন্দা আলী আকব্বর হাওলাদারের বাসায় মায়ের সঙ্গে ভাড়া থাকত মুক্তা। প্রতিদিনের মতো সকালে মুক্তা বাসা থেকে বের হয়ে স্কুলে গেলেও ক্লাস না করেই বেলা ১২ টার দিকে বাসায় চলে আসে।

এ সময় বাসায় কেউ না থাকায় মাকে উদ্দেশ্যে করে একটি চিরকুট লিখে গলায় ওড়না পেঁচিয়ে ঘরের আড়ার সঙ্গে ঝুলে আত্মহত্যা করে সে। পরে খবর পেয়ে আমতলী থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে মুক্তার মরদেহ উদ্ধার করে। সে সময় ঘটনাস্থল থেকে ‘মা তুমি ভালো থেকো আমি চিরদিনের জন্য চলে গেলাম’ লেখা সম্বলিত একটি চিরকুট পাওয়া যায়।

এ বিষয়ে আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী সাখাওয়াত হোসেন তপু বলেন, আত্মহত্যার পরে পাওয়া চিরকুটে কারও বিরুদ্ধে স্পষ্ট কোনো অভিযোগের বিষয় উল্লেখ নেই। মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বরগুনা জেনারেল হাসতালের মর্গে পাঠানো হয়েছে। এছাড়া পরিবারের কেউ এখন পর্যন্ত থানায় কোনো অভিযোগ জানায়নি বলেও জানান তিনি।