প্রচ্ছদ হেড লাইন মাঝ আকাশে দুই বিমানের ভয়াবহ সংঘর্ষ (ভিডিও)

মাঝ আকাশে দুই বিমানের ভয়াবহ সংঘর্ষ (ভিডিও)

পর্তুগালে একটি এয়ার শো-এর সময় মাঝ আকাশে দুটি ছোট বিমানের মধ্যে সংঘর্ষে হয়েছে। এতে একজন পাইলট নিহত ও আরেকজন আহত হয়েছেন। রোববার (২ জুন) দক্ষিণ পর্তুগালে ভয়াবহ এই ঘটনা ঘটেছে। খবর এনডিটিভির। এক সংক্ষিপ্ত বিবৃতিতে পর্তুগিজ বিমানবাহিনী জানিয়েছে, রোববার বিকেলে ছয়টি ছোট বিমান একটি এয়ার শো-তে অংশ নেয়। একপর্যায়ে বিকেল ৪টা ৫ মিনিটে দুটি বিমান দুর্ঘটনার মুখে পড়ে।

এই ঘটনার একটি ভিডিও একজন দর্শক ধারণ করেছেন। পরে তিনি সেটি সামাজিক মাধ্যমে শেয়ার করেছেন। ভিডিওতে দেখা যায়, আকাশে ছয়টি বিমান একসঙ্গে উড়ছে। এদের মধ্যে থেকে হঠাৎ একটি বিমান আরেকটির গায়ে ধাক্কা দেয়। এতে বিমানটি বিধ্বস্ত হয়ে মাটিতে পড়ে যায়। বিমান বাহিনীর একজন মুখপাত্র এএফপিকে বলেছেন, এই বিমান দুর্ঘটনায় একজন স্প্যানিশ নাগরিক মারা গেছেন। তিনি দুর্ঘটনা কবলিত একটি বিমানের পাইলট ছিলেন। আরেকজন আহত পাইলট পর্তুগিজ নাগরিক। তিনি কিছুটা আঘাত পেয়েছেন। বেজা হাসপাতালে নেয়ার আগে তাকে জরুরি চিকিৎসা দেয়া হয়েছে।

পর্তুগালের প্রতিরক্ষামন্ত্রী নুনো মেলো এটিকে একটি ‘মর্মান্তিক দুর্ঘটনা’ বলে অভিহিত করেছেন। একই সঙ্গে ঠিক কী কারণে এই ঘটনা ঘটেছে তা নির্ণয় করতে তদন্ত শুরু করা হবে বলে জানিয়েছেন। প্রেসিডেন্ট মার্সেলো রেবেলো ডি সুসা বলেছেন, এই এয়ার শো আনন্দের মুহূর্ত হওয়ার কথা ছিল। সবাই এই আনন্দ ভাগ করে নেবে। তবে এটি এখন বেদনার মুহুর্তে পরিণত হয়েছে।