প্রচ্ছদ জাতীয় মরদেহের খণ্ডাংশ মিলেছে— শুনে যা বললেন আনারকন্যা

মরদেহের খণ্ডাংশ মিলেছে— শুনে যা বললেন আনারকন্যা

কলকাতার যে ফ্ল্যাটে এমপি আনোয়ারুল আজীম আনারকে হত্যা করা হয়েছিল সেই ফ্ল্যাটের সেপটিক ট্যাংক থেকে মরদেহের খণ্ডাংশ উদ্ধার করা হয়েছে বলে (মঙ্গলবার) সন্ধ্যার দিকে এমন খবর ছড়িয়ে পড়ে। কিন্তু সেটি এমপি আনারের কি না তা নিশ্চিত করেনি পুলিশ।

এ বিষয়ে মঙ্গলবার রাতে এমপি আনারের মেয়ে মুমতারিন ফেরদৌস ডরিন সাংবাদিকদের বলেন, মরদেহের খণ্ডাংশ উদ্ধারের খবর মিডিয়ায় দেখেছি। আনুষ্ঠানিকভাবে ওই খণ্ডাংশ বাবার কি না সেটি নিশ্চিত করেনি পুলিশ। আমার ভারতীয় ভিসা রয়েছে। ডিএনএ স্যাম্পল দেওয়ার জন্য কলকাতা পুলিশ ডাকলে অবশ্যই যাব।

ডরিন আরও বলেন, আমার বাবাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। যারা এর সঙ্গে জড়িত সবার দৃষ্টান্তমূলক শাস্তি চাই। বাবার হত্যার সঙ্গে অন্য কেউ জড়িত আছে কি না গভীরভাবে তদন্ত করতে হবে। কেউ যেন বাদ না পড়ে।

প্রসঙ্গত, গত ১২ মে চিকিৎসার জন্য এমপি আনোয়ারুল আজীম আনার দর্শনা-গেদে সীমান্ত দিয়ে ভারতে যান। সেখানে গিয়ে তিনি তার ভারতীয় ঘনিষ্ঠ বন্ধু পশ্চিমবঙ্গের উত্তর২৪ পরগনা জেলার বরানগর থানার অন্তর্গত ১৭/৩ মণ্ডলপাড়া লেনের বাসিন্দা স্বর্ণ ব্যবসায়ী গোপাল বিশ্বাসের বাড়িতে ওঠেন। পরদিন ১৩ মে দুপুরে চিকিৎসক দেখানোর উদ্দেশ্যে বেরিয়ে যান। কিন্তু সন্ধ্যায় ফেরার কথা থাকলেও তিনি আর ফিরে আসেননি। এরপর গত ২২ মে কলকাতার নিউ টাউনের একটি ফ্ল্যাটে তার খুন হওয়ার বিষয়টি জানায় ভারতীয় পুলিশ।

এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে শিমুল ভূঁইয়া ওরফে শিহাব ওরফে ফজল মোহাম্মদ ভূঁইয়া ওরফে আমানুল্যা সাইদ, তানভীর ভূঁইয়া ও শিলাস্তি রহমানকে গ্রেপ্তার করে বাংলাদেশ পুলিশ।

তবে এ হত্যার ঘটনায় এখনো পর্যন্ত কোনো এমপি আনারের মরদেহ উদ্ধার করতে পারা যায়নি। যে ভবনে তিনি খুন হয়েছিলেন অবশেষে আজ (মঙ্গলবার) সন্ধ্যায় সেই ভবনের সেপটিক ট্যাংক থেকে তার (এমপি আনার) মরদেহের খণ্ডাংশ উদ্ধার করা হয়েছে বলে জানা গেছে।