প্রচ্ছদ আর্ন্তজাতিক ভোট চুরির অভিযোগ তুলে ইমরান খানের সতর্কতা

ভোট চুরির অভিযোগ তুলে ইমরান খানের সতর্কতা

আন্তর্জাতিক: ভোট চুরি করে যারা সরকার গঠন করছে তাদের সঙ্গে ‘মিসঅ্যাডভেঞ্চারে’ না যেতে দলীয় নেতাকর্মীদের সতর্ক করেছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি বলেছেন, এই ভোট ডাকাতি শুধু জনগণের প্রতি অসম্মানই নয়।

একই সঙ্গে অর্থনীতিকে করা হয়েছে নিম্নমুখী। ইমরান খান বলেন, তার দল পাকিস্তান তেহরিকে ইনসাফ কখনো জনগণের ইচ্ছার বিরুদ্ধে সমঝোতা করবে না। জেলবন্দি ইমরান পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি), পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ (পিএমএলএন) এবং এমকিউএমপির সঙ্গে যোগাযোগ রাখার বিরুদ্ধে পিটিআইকে নির্দেশনা দিয়েছেন। এ খবর দিয়েছে অনলাইন জিও নিউজ।

পিপিপি এবং পিএমএলএন দৃশ্যত সরকার গঠন করতে সম্মত হয়েছে। তারা প্রধানমন্ত্রী পদ এবং প্রেসিডেন্ট পদ ভাগাভাগি করে নিতে চাইছেন। এক্ষেত্রে এই দুটি দল ভোট চুরি করে সরকার গঠন করছে বলে মন্তব্য করেছেন ইমরান। মঙ্গলবার তিনি এ বিষয়ক অ্যাডভেঞ্চার থেকে দলকে সতর্ক করেছেন। এদিন প্রধানমন্ত্রী পদে পিএমএলএনের প্রার্থীকে সমর্থন দেয়ার ঘোষণা দেন পিপিপির চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো জারদারি।

তিনি ঘোষণা দেন, তার দল কেন্দ্রীয় সরকারের অংশ হবে না। বুধবার এ রিপোর্ট লেখার সময় জানা গেছে, নওয়াজ শরীফ প্রধানমন্ত্রী হবেন না। প্রধানমন্ত্রী করা হতে পারে তার ভোটভাই ও সাবেক প্রধানমন্ত্রী শেহবাজ শরীফকে।

মঙ্গলবার সংবাদ সম্মেলনে বিলাওয়াল ভুট্টো বলেন, যেহেতু পিপিপির কেন্দ্রে সরকার গঠনের মতো ম্যান্ডেট নেই, তাই প্রধানমন্ত্রী পদে প্রার্থিতা প্রত্যাহার করে নিচ্ছেন তিনি। অন্যদিকে আদিয়ালা জেল থেকে পরিবারের মাধ্যমে এক্সে ইমরান খান তার দলকে সতর্ক করেছেন। তিনি বলেছেন, পিপিপি, পিএমএলএন এবং

এমকিউএমপি সহ যেসব দল জনগণের ম্যান্ডেট ডাকাতি করে নিয়েছে এমন যেকোনো রাজনৈতিক দলের সঙ্গে আমার দলকে যোগাযোগ রাখতে সরাসরি নির্দেশনা দিয়েছি। পিটিআইকে ‘দুই-তৃতীয়াংশ’ সংখ্যাগরিষ্ঠতা দিয়ে তাদের প্রতি আস্থা রাখার জন্য জনগণের প্রতি কৃতজ্ঞতা জানান ইমরান খান। তিনি আরও বলেন, জনগণ তাদের পরিষ্কার রায় দিয়ে দিয়েছে। তাই পাকিস্তানের নির্বাচনে গণতন্ত্র এবং ন্যায়পরায়ণতা প্রয়োজন।

প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও জনপ্রিয় সাইট থেকে হুবহু কপি করা। তাই দায়ভার মুল পাবলিশারের। এরপরও কোন অভিযোগ বা ভিন্নমত থাকলে আমাদেরকে জানান আমরা যথাসাধ্য চেষ্টা করব সমাধান করে নিতে।