প্রচ্ছদ সারাদেশ ভারতে নামতে না পেরে অসুস্থ বাংলাদেশিকে নিয়ে গেলো পাকিস্তানে

ভারতে নামতে না পেরে অসুস্থ বাংলাদেশিকে নিয়ে গেলো পাকিস্তানে

সারাদেশ: সৌদি আরবের উড়োজাহাজ পরিবহন সংস্থা সৌদিয়া এয়ারলাইনসের একটি উড়োজাহাজ এক বাংলাদেশি যাত্রীসহ পাকিস্তানের বন্দরনগরী করাচিতে জরুরি অবতরণ করেছে। এই ফ্লাইটটি ঢাকা থেকে রিয়াদ যাচ্ছিল। মূলত ভারতে নামার অনুমতি না পাওয়ার কারণেই করাচিতে নামতে বাধ্য হয় ফ্লাইটটি।

পাকিস্তানি সংবাদমাধ্যম জিও নিউজের এক প্রতিবেদনে বলা হয়েছে, আজ মঙ্গলবার সৌদিয়া এয়ারলাইনসের ফ্লাইট এসভি–৮০৫ ঢাকা থেকে ভোর ৩টা ৫৭ মিনিটে সৌদি আরবের রাজধানী রিয়াদের উদ্দেশে রওনা হয়। উড্ডয়নের একটু পরেই ৪৪ বছর বয়সী আবু তাহের নামে এক বাংলাদেশির শারীরিক পরিস্থিতির অবনতি ঘটে। সে সময় উড়োজাহাজটি ভারতের আকাশসীমায় অবস্থান করছিল। নাম প্রকাশে অনিচ্ছুক উড়োজাহাজটির এক কর্মকর্তা জিও নিউজকে জানিয়েছেন, মাঝ আকাশে ওই বাংলাদেশি যাত্রীর শারীরিক অবস্থার ব্যাপক অবনতি ঘটে উচ্চ রক্তচাপের কারণে। পরিস্থিতি আরও খারাপ হলে তিনি বমি করতে শুরু করেন। যাত্রীর অবস্থা শোচনীয় দেখে পাইলট উড়োজাহাজ ঘুরিয়ে মুম্বাইয়ের দিকে রওনা হন এবং মুম্বাইয়ের এয়ার ট্রাফিক কন্ট্রোলের কাছে মানবিক অবতরণের অনুমতি চান। ওই কর্মকর্তা আরও জানিয়েছেন, মুম্বাইয়ের এয়ার ট্রাফিক কন্ট্রোল একপর্যায়ে রোগীর নাম ও জাতীয়তা জানতে চান। বাংলাদেশি মুসলিম পরিচয় জানার পর তাঁরা উড়োজাহাজটিকে নামতে দিতে অস্বীকার করেন।

অবশ্য ওই কর্মকর্তার এই দাবির সত্যাসত্য যাচাই করতে পারেনি জিও নিউজ। পরে মুম্বাই এয়ার ট্রাফিক কন্ট্রোলের পরামর্শ অনুসারে উড়োজাহাজের পাইলট পাকিস্তানের করাচি বিমানবন্দরের এয়ার ট্রাফিক কন্ট্রোলের কাছে নামার অনুমতি চান। অবশেষে স্থানীয় সময় সকাল ৭টা ২৮ মিনিটে করাচির জিন্নাহ আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। করাচি বিমানবন্দরের সিভিল অ্যাভিয়েশন অথোরিটির চিকিৎসকেরা দ্রুত আবু তাহেরকে চিকিৎসা দেন। পরে তাঁর অবস্থার উন্নতি হলে তাঁকে নিয়েই ফ্লাইটটি রিয়াদের উদ্দেশে রওনা হয়।

প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও জনপ্রিয় সাইট থেকে হুবহু কপি করা। তাই দায়ভার মুল পাবলিশারের। এরপরও কোন অভিযোগ বা ভিন্নমত থাকলে আমাদেরকে জানান আমরা যথাসাধ্য চেষ্টা করব সমাধান করে নিতে।