প্রচ্ছদ জাতীয় বুধবার আর্থিক প্রতিষ্ঠান বন্ধ নিয়ে বিজ্ঞপ্তি

বুধবার আর্থিক প্রতিষ্ঠান বন্ধ নিয়ে বিজ্ঞপ্তি

ষষ্ঠ উপজেলা পরিষদের শেষ ধাপে ৫৮টি উপজেলা নির্বাচন আগামী বুধবার (৫ জুন) অনুষ্ঠিত হবে। নির্বাচন উপলক্ষে সংশ্লিষ্ট এলাকায় আর্থিক প্রতিষ্ঠানগুলোর সব ব্যবসা কেন্দ্র, শাখা ও বুথ বুধবার বন্ধ থাকবে।

বাংলাদেশ ব্যাংক থেকে এ-সংক্রান্ত নির্দেশনা জারি করা হয়েছে। গত ২৮ মে কেন্দ্রীয় ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফসাইট সুপারভিশন থেকে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে জনপ্রশাসন মন্ত্রণালয়ের ২৭ মে প্রকাশিত প্রজ্ঞাপন অনুযায়ী আগামী ৫ জুন রংপুর বিভাগের ২টি, রাজশাহী বিভাগের ৪টি, খুলনা বিভাগে ১টি, বরিশাল বিভাগে ৪টি, ঢাকা বিভাগের ৩টি, ময়মনসিংহ বিভাগে ৩টি, সিলেট বিভাগের ৩টি ও চট্টগ্রাম বিভাগের ৪টি উপজেলা পরিষদের সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে।

একইসঙ্গে এ-সংক্রান্ত একটি নির্দেশনা জারি করে দেশে কার্যত সব তফসিলি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তার কাছে পাঠানো হয়েছে।

এদিকে নির্বাচন উপলক্ষে ভোটের দিন সংশ্লিষ্ট নির্বাচনী এলাকাগুলোতে সাধারণ ছুটি ঘোষণা করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। এ পরিস্থিতিতে নির্বাচন উপলক্ষে ভোটের দিন সংশ্লিষ্ট নির্বাচনী এলাকায় অবস্থিত তফসিলি ব্যাংকগুলোর আঞ্চলিক কার্যালয়সহ সব শাখা বা উপশাখা বন্ধ রাখতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।