প্রচ্ছদ খেলাধুলা বিশ্বকাপে বিরল যে ২ রেকর্ডের সামনে সাকিব

বিশ্বকাপে বিরল যে ২ রেকর্ডের সামনে সাকিব

বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। দীর্ঘদিন ধরে টি-২০ ফরম্যাটে রাজত্ব ধরে রেখেছেন তিনি। সামনে টি-২০ বিশ্বকাপ। এ উপলক্ষে দীর্ঘ ১০ মাস পর জাতীয় দলে এই ফরম্যাটে ফিরেছেন বাংলাদেশের পোস্টারবয়।

দলে ফিরেই জাতীয় দলে বল হাতে নিজের গ্রহণযোগ্যতার জানান দিয়েছেন সাকিব। যদিও নিন্দুকরা বলবে প্রতিপক্ষ জিম্বাবুয়ে। এবার বিশ্ব আসরে বড় একটি রেকর্ডের সামনে টাইগার অলরাউন্ডার। টি-২০ বিশ্বকাপে আর ৩টি উইকেট নিলেই বিশ্বের প্রথম বোলার হিসেবে ৫০ উইকেট নেয়ার কীর্তি গড়বেন সাকিব।

বর্তমানে সাকিব ক্রিকেটের ছোট এই ফরম্যাটের বিশ্বকাপের বাংলাদেশ ও বিশ্বের সর্বোচ্চ উইকেট শিকারিও। বর্তমানে তার উইকেট সংখ্যা ৪৭টি। বড় কোনো ইনজুরির ঘটনা না ঘটলে সাকিবকে নিয়ে যে বাংলাদেশ বিশ্বকাপ খেলতে যাবে তা নিশ্চিত।

সাকিবের পরবর্তীতে এই তালিকায় যে ৫ উইকেট শিকারি আছেন তারা সকলেই অবসরে চলে গেছেন। তারপর যিনি আছেন তিনি শ্রীলঙ্কার ওয়ানিন্দু হাসারাঙ্গা। যদিও তিনি ইনজুরি নিয়ে এখনো লড়াই করছেন। তার উইকেট সংখ্যা মাত্র ৩১।

টি-২০ বিশ্বকাপের ৯ম আসর আরও একটি রেকর্ডের সামনে সাকিব। এ আসরের প্রথম ম্যাচে সাকিব মাঠে নামলেই এখন পর্যন্ত সবকটি বিশ্বকাপ খেলা দুই ক্রিকেটারের একজন হবেন টাইগার অলরাউন্ডার। তালিকার বাকি নামটি ভারতের রোহিত শর্মার।

তবে রোহিত-সাকিব সমান বিশ্বকাপ খেললেও সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ড রোহিতের কাছে। দ্বিতীয় স্থানে রয়েছে সাকিব। টাইগার অলরাউন্ডার এখন পর্যন্ত বিশ্বকাপের ৮ আসরে ৩৬টি ম্যাচ খেলেছেন। যেখানে রোহিতের ম্যাচের সংখ্যা ৩৯টি।