প্রচ্ছদ খেলাধুলা বিশ্বকাপে কতদূর যাবে বাংলাদেশ, জানালেন পাপন

বিশ্বকাপে কতদূর যাবে বাংলাদেশ, জানালেন পাপন

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে তুলনামূলক কঠিন গ্রুপে খেলবে বাংলাদেশ। ‘ডি’ গ্রুপে বাংলাদেশকে খেলতে হবে শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা, নেপাল এবং নেদারল্যান্ডসের বিপক্ষে। আসন্ন এই বিশ্বকাপে কতদূর যাবে বাংলাদেশ, তাই জানিয়েছে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

ভারত বিশ্বকাপে ভরাডুবির কারণ হিসেবে প্রস্তুতির ঘাটতির কথা বলেছিলেন তৎকালীন অধিনায়ক সাকিব আল হাসান। সে কারণেই হয়তো আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ম্যাচ অনুশীলনের কোনো ঘাটতির সুযোগ রাখতে চাইছে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিশ্বকাপের আগে সহ আয়োজক যুক্তরাষ্ট্রের সঙ্গে তিন ম্যাচের সিরিজ খেলবে বাংলাদেশ দল। প্রশ্ন হলো এই বিশ্বকাপে কতদূর যাবে বাংলাদেশ?

এনটিভির সঙ্গে একান্ত আলাপে বাংলাদেশ দলের বিশ্বকাপ সম্ভাবনাসহ নানা প্রসঙ্গে কথা বলেন বিসিবি সভাপতি। বিশ্বকাপ প্রসঙ্গে পাপন বলেন,‘এখন পর্যন্ত আমাদের বিশ্বকাপ অভিজ্ঞতা কিন্তু ভালো নয়। আমরা সর্বোচ্চ কোয়ার্টার ফাইনাল পর্যন্ত গিয়েছিলাম। আমাদের এখন লক্ষ্য হচ্ছে সেমিফাইনালে যাওয়া। আমাদের দল এখনও বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার মতো হয়নি। কারণ আমাদের যে ধরনের সুযোগ-সুবিধা দেওয়া প্রয়োজন সব কিন্তু আমরা দিতে পারিনা।

দলে সিনিয়রদের অনুপস্থিতি প্রসঙ্গে পাপন বলেন, ‘তামিম, মুশফিক আমাদের টি-টোয়েন্টিতে নেই। মাহমুদউল্লাহ টেস্ট খেলা ছেড়ে দিয়েছে। আপনারা যদি দেখেন যে মাশরাফী যখন রাজনীতিতে আসলো তখন তার অবসর নেওয়ার সময়। সে এখন খেলায় আছে-নেই এমন অবস্থা। সাকিব-মুশফিকরা বড়জোড় আর একবছর খেলবে। তারপর ইচ্ছে করলেও তারা হয়তো আর পারবে না।’

উল্লেখ্য, টি-টোয়েন্টি বিশ্বকাপকে ঘিরে পরিকল্পনা সাজাতে শুরু করে বাংলাদেশ। সেই পরিকল্পনায় নানা সিদ্ধান্ত নেয় ক্রিকেট বোর্ড। নেতৃত্বের ভার তুলে দেওয়া হয় নাজমুল হোসেন শান্তর কাঁধে। যদিও বিসিবি সভাপতির মতো বড় স্বপ্ন নেই শান্তর। বিশ্বকাপ নিয়ে বাড়তি প্রত্যাশা করতে নিষেধ করেছেন এই ক্রিকেটার।