প্রচ্ছদ জাতীয় বিকাশ গ্রাহকদের জন্য বিশাল সুখবর

বিকাশ গ্রাহকদের জন্য বিশাল সুখবর

আমেরিকান এক্সপ্রেস (অ্যামেক্স) এবং সিটিম্যাক্স কার্ডে যোগ করা হয়েছে ‘অ্যাড মানি’ বা ব্যাংক থেকে বিকাশ অ্যাকাউন্টে টাকা পাঠানোর সুবিধা। গ্রাহকরা এখন বাংলাদেশে ইস্যু করা যে কোনো অ্যামেক্স, সিটিম্যাক্সের ক্রেডিট, ডেবিট ও প্রি-পেইড কার্ড থেকে খুব সহজেই বিকাশ অ্যাকাউন্টে ‘অ্যাড মানি’ করতে পারবেন। শনিবার (১১ মে) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানিয়েছে বিকাশ কর্তৃপক্ষ।

 

সম্প্রতি সিটি ব্যাংকের প্রধান কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে সেবাটির উদ্বোধন করা হয়।

উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিকাশের চিফ কমার্শিয়াল অফিসার আলী আহম্মেদ, সিটি ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক কাজী আজিজুর রহমান, ডিএমডি ও হেড অব রিটেইল ব্যাংকিং অরূপ হায়দার।

বিজ্ঞপ্তি অনুসারে, মোবাইল আর্থিক পরিষেবা সংস্থা বিকাশের অ্যাড মানি পরিষেবাতে অ্যামেক্স যুক্ত হওয়ায় গ্রাহকরা ৬ লাখেরও বেশি মার্চেন্ট পয়েন্টে ক্রয়ের জন্য অর্থ প্রদান করতে পারেন।

এছাড়া অ্যামেক্স গ্রাহকরা টাকা পাঠানো, ইউটিলিটি বিল পরিশোধ, মোবাইল রিচার্জ, স্কুল-কলেজের ফি পরিশোধ, টিকিট কেনা, বিভিন্ন সরকারি সেবা ফি পরিশোধ, অনুদান পাঠানো, বীমা প্রিমিয়াম পরিশোধ, সঞ্চয় ও প্রায় সব আর্থিক লেনদেন করার সুযোগ পাবেন।

যেভাবে যুক্ত হওয়া যাবে

অ্যামেক্স, সিটিম্যাক্সের ডেবিট ও প্রি-পেইড কার্ড থেকে কোনো চার্জ ছাড়াই বিকাশে ‘অ্যাড মানি’ করা যাবে। তবে ক্রেডিট কার্ড থেকে অ্যাড মানি করার ক্ষেত্রে প্রতিবার ১% সার্ভিস চার্জ প্রযোজ্য হবে।

অ্যামেক্স বা সিটিম্যাক্স কার্ড থেকে টাকা যোগ করতে, বিকাশ অ্যাপের অ্যাড মানি অপশন থেকে কার্ড টু বিকাশে ট্যাপ করুন এবং আমেরিকান এক্সপ্রেস আইকন নির্বাচন করুন।

তারপর প্রাপককে তার নিজের বা অন্য কারো বিকাশ অ্যাকাউন্ট নম্বর নির্বাচন করতে হবে এবং অর্থ জমা দিতে হবে এবং পরবর্তী ধাপে যেতে হবে।

এরপর অ্যামেক্স কার্ডের তথ্য, ওটিপি ও বিকাশ পিন নম্বর দিয়ে প্রক্রিয়াটি সম্পন্ন করলেই সঙ্গে সঙ্গে টাকা বিকাশ অ্যাকাউন্টে চলে আসবে।