প্রচ্ছদ হেড লাইন বিএনপির ২ দিনের নতুন কর্মসূচি আসছে

বিএনপির ২ দিনের নতুন কর্মসূচি আসছে

হেড লাইন: অসহযোগ আন্দোলনকে সমর্থন এবং ভোট বর্জনের আহ্বান জানিয়ে বিএনপির ২ দিনের নতুন কর্মসূচি আসছে। শুক্র ও শনিবার দুইদিন ঢাকাসহ সারাদেশে লিফলেট বিতরণ ও গণসংযোগ করবে দলটির নেতাকর্মীরা। দলের একটি সূত্র জানায়, এ কর্মসূচি ঘোষণা করবেন সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। একই সঙ্গে সমমনা অন্যান্য দল ও জোট এ কর্মসূচি ঘোষণা করবেন বলে জানা গেছে। এর আগে দুই দফায় ৫ দিন গণসংযোগ কর্মসূচি পালন করেছে বিএনপিসহ অন্যান্য দল।

২৪ ডিসেম্বর নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে সারাদেশে সকাল-সন্ধ্যা অবরোধ পালন করে বিএনপি। গত ২০ ডিসেম্বর ভার্চুয়াল প্রেস ব্রিফিংয়ে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী এ অসহযোগ আন্দোলনের ডাক দেন। সেদিনই তিনি ২৪ ডিসেম্বরে অবরোধের ঘোষণা দেন। তিনি জানান, তাদের একদফা হলো শেখ হাসিনা সরকারে পদত্যাগ ও নির্বাচনকালীন নির্দলীয়-নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনঃপ্রতিষ্ঠা, অবাধ-সুষ্ঠু, বিশ্বাসযোগ্য, অংশগ্রহণমূলক নির্বাচন।

জরুরি সেবায় ব্যবহৃত যানবাহন অবরোধের আওতার বাইরে থাকবে। গত ১২ ডিসেম্বর সকাল থেকে ৩৬ ঘণ্টা অবরোধ কর্মসূচির পর বিএনপি আর কোনো অবরোধ দেয়নি। তবে এর মধ্যে ১৬ ডিসেম্বর বিজয় র‍্যালি ও ১৯ ডিসেম্বর হরতাল পালন করে দলটি।২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে ঢাকায় পুলিশের সঙ্গে সংঘর্ষের পর দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ অনেক জ্যেষ্ঠ নেতাকে গ্রেপ্তার করা হয়েছে। তবে এরপর থেকে ১১ দফায় ২২ দিন দেশব্যাপী অবরোধ ও চার দফায় পাঁচ দিন হরতাল দেয় বিএনপি।