প্রচ্ছদ বাংলাদেশ বাসচালকের কাছে ঘুষ নেওয়ার ছবি ধারণ করায়, যে কান্ড ঘটালো সার্জেন্ট

বাসচালকের কাছে ঘুষ নেওয়ার ছবি ধারণ করায়, যে কান্ড ঘটালো সার্জেন্ট

বাংলাদেশ: কক্সবাজারে অবৈধভাবে পার্কিং করা যাত্রীবাহী বাস থেকে ঘুষ নেওয়ার ছবি ধারণ করায় এক সাংবাদিককে মারধরের অভিযোগ উঠেছে ট্রাফিক সার্জেন্টের বিরুদ্ধে। এ সময় সাংবাদিকের মোবাইল ফোন ও আইডি কার্ড ছিনিয়ে নেন ট্রাফিক সার্জেন্ট মাজাহারুল ইসলাম।

বুধবার (৩১ জানুয়ারি) সকাল সাড়ে ৯টার দিকে কক্সবাজার শহরের কলাতলীর মোড়সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে। মারধরের শিকার সাংবাদিক রাশেদুল মজিদ কক্সবাজার থেকে প্রকাশিত ‘দৈনিক সকালের কক্সবাজার’ পত্রিকার বার্তাপ্রধান। অভিযুক্ত ট্রাফিক সার্জেন্ট মাজাহারুল ইসলাম কক্সবাজার ট্রাফিক বিভাগে কর্মরত আছেন। রাশেদুল মজিদ জানান, সকালে ব্যক্তিগত কাজে একটি অটোরিকশায় করে বাস টার্মিনালে যাওয়ার সময় কলাতলীর মোড়ে অবৈধভাবে বাস পার্কিংয়ের কারণে তীব্র যানজট দেখা দেয়। এ সময় ট্রাফিক সার্জেন্ট মাজাহারুল ইসলাম অবৈধভাবে পার্কিং করা একটি বাসের চালকের কাছ থেকে টাকা নিচ্ছিলেন। সেই ছবি ক্যামেরাবন্দি করেন তিনি। পরে ছবি ধারণ করায় সার্জেন্ট মাজাহারুল ইসলাম দৌড়ে এসে তাকে মারধর করে ফোনটি ছিনিয়ে নিয়ে যান। এরপর সাংবাদিক হিসেবে পরিচয়ের কার্ড দেখালে সেটিও ছিনিয়ে নেন।

তিনি আরও জানান, এ ঘটনার পর ঘটনাস্থল ত্যাগ করে বিষয়টি পুলিশের ঊর্ধ্বতন মহলকে অবহিত করেন। একই সঙ্গে সাংবাদিক নেতৃবৃন্দকেও জানান। কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. রফিকুল ইসলাম বলেন, ঘটনার বিষয়টি অবহিত হওয়ার পর সাংবাদিকের ছিনিয়ে নেওয়া মোবাইল ফোন ও কার্ডটি উদ্ধার করা হয়েছে। এ ব্যাপারে পুলিশের নিজস্ব তদন্ত শুরু হয়েছে। ঘটনায় অভিযুক্ত সার্জেন্টের বিরুদ্ধে পুলিশের নিজস্ব নিয়মে ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে। মোবাইল ফোন ও কার্ড সাংবাদিককে ফিরিয়ে দেওয়া হয়েছে। মারধরের বিষয়টি অস্বীকার করে মাজাহারুল ইসলাম বলেন, মোবাইল কেড়ে নিতে গিয়ে হাতাহাতির ঘটনা ঘটেছে। তবে মারধরের কোনো ঘটনা ঘটেনি। কেন মোবাইল ছিনিয়ে নিতে হলো- এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, এটা একটি অনাকাঙ্ক্ষিত ভুল বোঝাবুঝি।

প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও জনপ্রিয় সাইট থেকে হুবহু কপি করা। তাই দায়ভার মুল পাবলিশারের। এরপরও কোন অভিযোগ বা ভিন্নমত থাকলে আমাদেরকে জানান আমরা যথাসাধ্য চেষ্টা করব সমাধান করে নিতে।