প্রচ্ছদ হেড লাইন বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি যে আহবান জানালেন

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি যে আহবান জানালেন

“ঢাকা বিশ্ববিদ্যালয়কে বাঁচাতে, মেধাবীদের বাঁচাতে দলবল নির্বিশেষে সকল পেশার মানুষ ও ছাত্রদের উচিত তাদের পাশে থাকা”! বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি মঞ্জুরুল ইসলাম এর আহবান ।

আরোও পড়ুন: কোটা সংস্কার আন্দোলনে নিহতদের গায়েবানা জানাজা উপলক্ষ্যে সিলেটের মাঠে নেমেছে বিএনপি। এ কারণে সকাল থেকে নগরের বিভিন্ন স্থানে দফায় দফায় উত্তেজনা দেখা দেয়। দুপুরে নগরের বন্দরবাজার এলাকায় ছাত্রদলের কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে। এ সময় পুলিশ টিয়ারশেল ও গুলি চালিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে। দুপুরে গায়েবানা জানাজা আদায় করতে মাঠে নামে যুবদল ও ছাত্রদলের নেতাকর্মীরা। এ সময় যুবদল কর্মীরা পুরানলেন গলির মুখে ও ছাত্রদল কর্মীরা বন্দরবাজার এলাকায় অবস্থান নেয়। পুলিশের ব্যারিকেডের কারণে যুবদল বের হতে না পারলেও ছাত্রদলের কর্মীরা মিছিল নিয়ে রাস্তায় নেমে পড়েন। এ সময় পুলিশের সঙ্গে তাদের ধাওয়া পাল্টা ধাওয়া সংঘর্ষ হয়। এক পর্যায়ে পুলিশ টিলারগ্যাস ও গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ছাত্রদল কর্মীরা দাবি করেছেন; পুলিশের ছোড়া গুলিতে তাদের ৫-৬ জন কর্মী আহত হয়েছেন। এর মধ্যে হাসান নামে একজনের অবস্থা গুরুতর।

নগর যুবদলের সাধারণ সম্পাদক মকসুদ আহমদ অভিযোগ করেছেন; পুলিশ শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা প্রদান করেছে। এ সশয় গুলিও ছুড়ে। বেলা দুই টার দিকে স্বেচ্ছাসেবক দলের কর্মীরা নগরের জিন্দাবাজার এলাকায় মিছিল বের করার চেষ্টা করে। এ সময় পুলিশ সেখানে বাধা দিলে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক আব্দুল আহাদ খান জামাল জানিয়েছেন- পুলিশের ছোড়া গুলিতে তাদের কয়েকজন কর্মী আহত হয়েছেন। তবে পুলিশের বাধা উপেক্ষা করে তারা জিন্দাবাজার থেকে জেল রোড এলাকা পর্যন্ত মিছিল করেছে।

বিএনপি’র চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদিরের নেতৃত্বে জেলা ও নগর বিএনপি’র নেতাকর্মীরা বিকেল ৩ টার দিকে গায়েবানা জানাজা আদায় করতে নগরের রেজিস্টারী মাঠে জড়ো হন। এ সময় পুলিশের কয়েকটি টিম গিয়ে তাদের বাধা প্রদান করে। পুলিশের বাধার মুখে বিএনপি’র কর্মীরা রেজিস্ট্রার মাঠ ছেড়ে দেন। এক পর্যায়ে তারা অবস্থান নেন কোর্ট পয়েন্ট এলাকায়। নগর বিএনপি’র সিনিয়র নেতা রেজাউল হাসান কয়েস লোদী মানবজমিনকে জানিয়েছেন; পুলিশের বাধা উপেক্ষা করে তারা কালেক্টরেট মসজিদের ভেতরে জানাজার নামার আদায় করেছেন। পরে কোর্ট পয়েন্টে সমাবেশও করেন। এদিকে- সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ পুলিশ কমিশনার আজবাহার আলী শেখ সাংবাদিকদের জানিয়েছেন; সিলেটের পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। দুপুরে কতিপয় যুবকের ছোড়া ইট পাটকেলের আঘাতে তাদের কয়েকজন পুলিশ সদস্য আহত হয়েছেন। তবে তাদের অবস্থা তেমন গুরুতর নয় বলে জানান তিনি।

প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও জনপ্রিয় সাইট থেকে হুবহু কপি করা। তাই দায়ভার মুল পাবলিশারের। এরপরও কোন অভিযোগ বা ভিন্নমত থাকলে আমাদেরকে জানান আমরা যথাসাধ্য চেষ্টা করব সমাধান করে নিতে।