প্রচ্ছদ হেড লাইন প্রেমিককে নিয়ে প্রবাসী স্বামীর দুই কোটি টাকা আত্মসাৎ, অতঃপর…

প্রেমিককে নিয়ে প্রবাসী স্বামীর দুই কোটি টাকা আত্মসাৎ, অতঃপর…

পরকীয়া প্রেমিককে নিয়ে প্রবাসী স্বামীর দুই কোটি টাকা আত্মসাতের অভিযোগে করা মামলায় প্রতারককে কারাগারে পাঠিয়েছে আদালত। রোববার (১২ মে) বিকেলে রংপুর মেট্রোপলিটন আদালতের বিচারক শুনানি শেষে প্রতারক পরকীয়া প্রেমিক রায়হানুল ইসলাম রায়হানকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

মামলার বাদী লন্ডন প্রবাসী স্বামী ফরহাদুজ্জামান জানান, রংপুর নগরীর সেনপাড়ার এটিএম আসাদুজ্জামানের মেয়ে আফসানা শোহেলির সঙ্গে ২০১০ সালের ৩১ ডিসেম্বর তার বিয়ে হয়। ২০১১ সালের ১০ জানুয়ারি ভিসা পেয়ে স্ত্রী সোহেলিকে বাসায় রেখে লন্ডনে চলে যান তিনি। লন্ডনে গিয়ে অনলাইনে ব্যবসা শুরু করেন। অনলাইনে ব্যবসা ভালো হওয়ায় ব্যবসার পেজ খুলে তার স্ত্রীকে বাংলাদেশের প্রতিনিধি নিযুক্ত করে দেশেও ব্যবসার প্রসার ঘটান।

দীর্ঘদিন ব্যবসা করায় স্ত্রীর কাছে দুই কোটি টাকা জমা হয়। দুই কোটি টাকার হিসাব চাইলে স্ত্রী সোহেলীর সঙ্গে মতানৈক্যের সৃষ্টি হয়। পরবর্তীতে খোঁজ নিয়ে জানতে পারেন স্ত্রী সোহেলী দিনাজপুর জেলার পার্বতীপুর উপজেলার পলাশবাড়ী এলাকার রিয়াজ উদ্দিনের ছেলে লালমনিরহাটের উত্তর বাংলা কলেজে কর্মরত রায়হানুল ইসলাম রায়হানের সঙ্গে পরকীয়ায় আসক্ত। দুজনে মিলে কৌশলে দুই কোটি টাকাসহ ব্যবসার আরও অনেক কিছু আত্মসাৎ করেছে।

তিনি আরও জানান, ‘চলতি বছর ২০২৪ সালের ৭ মার্চ আমি বাংলাদেশে আসার পরে ৯ মার্চ সোহেলীদের বাসায় গেলে সেখানে রায়হানকে দেখতে পান। পরে জানতে পারেন স্ত্রী সোহেলী টাকা আত্মসাৎ করার উদ্দেশ্যে তার পরকীয়া প্রেমিক রায়হানকে বিয়ে করেছে। তখন সোহেলীর কাছে টাকা ও ব্যবসার সরঞ্জামাদি ফেরত চাইলে তারা এসব ফেরত দিতে অস্বীকৃতি জানায়। অনেক চেষ্টা করার পরও তারা টাকা ফেরত দেয়নি। এ কারণে নিরুপায় হয়ে আইনের মাধ্যমে টাকা ফেরত ও দোষীদের বিচার চেয়ে আদালতে গিয়ে রায়হানুল ইসলাম রায়হান ও সোহেলীকে আসামি করে মামলা দায়ের করেন। রোববার (১২ মে) রায়হান ইসলাম রায়হান কোর্টে জামিন নিতে আসলে বিজ্ঞ আদালত সব এভিডেন্স দেখে রায়হানকে আটক দেখিয়ে জেল হাজতে প্রেরণ করেন।
তিনি আইনের মাধ্যমে টাকা-পয়সা উদ্ধারের পাশাপাশি সোহেলী ও রায়হানের কঠিন শাস্তির দাবি জানান।