প্রচ্ছদ ধর্ম ও জীবন পুনর্বাসন সহায়তা পেতে আস-সুন্নাহ ফাউন্ডেশনে আবেদনের আহ্বান

পুনর্বাসন সহায়তা পেতে আস-সুন্নাহ ফাউন্ডেশনে আবেদনের আহ্বান

দেশজুড়ে: টানা বৃষ্টি ও পাহাড়ি ঢলে দেশের ১১টি জেলা মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। ৫৭ লাখের বেশি মানুষকে ক্ষতিগ্রস্ত করার পাশাপাশি অগণিত পরিবারকে গৃহহীন করেছে এই বন্যা। পানিতে তলিয়ে যাওয়ায় অনেক জনগোষ্ঠী হারিয়েছে তাদের জীবিকা ও সম্পদ।

বন্যায় ক্ষতিগ্রস্তদের ত্রাণ বিতরণে বড় ভূমিকা রেখে যাচ্ছে আস-সুন্নাহ ফাউন্ডেশন। বন্যার্তদের জন্য তিন ধাপে ত্রাণ বিতরণ ও বন্যা পরবর্তী পুনর্বাসনের জন্য এ বছর সর্বমোট ১০০ কোটি টাকার সহায়তা দেওয়ার ঘোষণা দিয়েছিল ফাউন্ডেশনটির চেয়ারম্যান শায়খ আহমাদুল্লাহ। সেই টার্গেট পূরণ হয়েছে বলে জানিয়েছেন তিনি।

বন্যার্তদের মাঝে প্রাথমিকভাবে শুকনো খাবার, এরপর ভারী খাবার এবং এরপর চাল বিতরণ-এই তিন ধাপে ত্রাণ সহায়তা দিয়ে যাচ্ছে তারা। দুই ধাপ ইতোমধ্যে শেষ হয়েছে। তৃতীয় ধাপে বন্যার্তদের ২৫ কেজি করে চাল বিতরণের কাজ চলমান রয়েছে।

এরপর দেওয়া হবে পুনর্বাসন সহায়তা। গৃহহীন পরিবারকে নগদ টাকা ও টিন দিয়ে এই সহায়তা দেওয়া হবে বলে জানা যায়। সহায়তা যেন উপযুক্ত মানুষের কাছে পৌঁছে সেই চেষ্টাও রয়েছে তাদের। ছোট ছোট নৌকাযোগে যেভাবে দুর্গত অঞ্চলে গিয়ে উপযুক্ত মানুষের কাছে ত্রাণ পৌঁছিয়েছে, একই পুনর্বাসনের ক্ষেত্রেও আবেদন গ্রহণের পর বাছাই প্রক্রিয়া শেষে গৃহহীন ৫ হাজার মানুষকে পুনর্বাসন সহায়তা দেবে সংস্থাটি।

যারা আর্থিক সহায়তা করতে পারছেন না, তারা অন্তত গৃহহীন মানুষের নাম প্রস্তাবের মাধ্যমে সহায়তা করতে পারেন বলে আবেদন করার আহ্বান করেছেন আস-সুন্নাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান শায়খ আহমাদুল্লাহ। অতএব, আপনার পরিচিতদের মধ্যে বন্যায় ক্ষতিগ্রস্ত কেউ থাকলে তার পক্ষ থেকে আবেদনটি করুন।

ক্ষতিগ্রস্তের নাম প্রস্তাব করতে এখানে ক্লিক করে লিংকটি পূরণ করুন।

প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও জনপ্রিয় সাইট থেকে হুবহু কপি করা। তাই দায়ভার মুল পাবলিশারের। এরপরও কোন অভিযোগ বা ভিন্নমত থাকলে আমাদেরকে জানান আমরা যথাসাধ্য চেষ্টা করব সমাধান করে নিতে।