প্রচ্ছদ সারাদেশ পুতুলের রাজনীতিতে আসা নিয়ে যা বললেন প্রধানমন্ত্রী

পুতুলের রাজনীতিতে আসা নিয়ে যা বললেন প্রধানমন্ত্রী

সারাদেশ: প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার মেয়ে সায়মা ওয়াজেদ পুতুলের রাজনীতির শীর্ষ নেতৃত্বে আসার তেমন সম্ভাবনা দেখছেন না। গত শুক্রবার নিউইয়র্কে জাতিসংঘের স্থায়ী মিশনে সংবাদ সম্মেলনে এক সাংবাদিকের প্রশ্নের জবাবে এ মন্তব্য করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর এবারের জাতিসংঘ সফরে সার্বক্ষণিক সঙ্গী হিসেবে রয়েছেন তাঁর মেয়ে এবং ক্লাইমেট ভালনারেবল ফোরামের (সিভিএফ) বিষয়ভিত্তিক রাষ্ট্রদূত সায়মা ওয়াজেদ পুতুল। ফলে তিনিও শেখ হাসিনার হাত ধরে রাজনীতির বড় মঞ্চে আসছেন কিনা তা নিয়ে সাংবাদিক মহলে চলছে জল্পনা-কল্পনা। বিষয়টি জানতে ওই সংবাদ সম্মেলনে প্রশ্ন করা হয় প্রধানমন্ত্রীকে। নিউইয়র্কে সেই বিষয়টি খোলাসা করলেন প্রধানমন্ত্রী। প্রায় ঘণ্টাখানেকের বেশি সময় ধরে চলা মিট দ্য বাংলাদেশ প্রেসের এই আয়োজনের অধিকাংশ জুড়েই ছিল নিষেধাজ্ঞা আর নির্বাচনের প্রসঙ্গ। মার্কিন ভিসানীতির ঘোর সমালোচনা করে শেখ হাসিনার আশ্বাস, ভয় পাওয়ার কিছু নেই।

এ সময় অটিজম বিশেষজ্ঞ সায়মা ওয়াজেদ পুতুল দলের নেতৃত্বে আসছেন কিনা সাংবাদিকদের এমন প্রশ্নে শেখ হাসিনা জানান, তার (পুতুল) নেতৃত্বে আসার সম্ভাবনা খুবই কম। প্রধানমন্ত্রী বলেন, ভবিষ্যতে কে নেতৃত্বে আসবে সেটা বাংলাদেশের জনগণ আর আমার দলই ঠিক করবে। আমার ছেলে ও মেয়েকে শিক্ষা দিয়েছি। তাদের শিক্ষাটাই একমাত্র সম্পদ। তাদের বলেছি, যে শিক্ষা দিয়েছি সে শিক্ষা অনুযায়ী দেশের কল্যাণে কাজ করতে হবে। শেখ হাসিনা বলেন, পুতুল একজন অটিজম বিশেষজ্ঞ। বিশ্বজুড়েই সে অটিস্টিক শিশুদের অধিকারসহ বিভিন্ন বিষয় নিয়ে কাজ করে যাচ্ছে। এ ছাড়া আজকে যে ডিজিটাল বাংলাদেশ গড়েছি, সেটা জয়ের কাছ থেকে শেখা। জয়ই আমাকে এ ব্যাপারে সবরকম পরামর্শ দিয়েছিল।

সূত্র: dainikbangla

প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও জনপ্রিয় সাইট থেকে হুবহু কপি করা। তাই দায়ভার মুল পাবলিশারের। এরপরও কোন অভিযোগ বা ভিন্নমত থাকলে আমাদেরকে জানান আমরা যথাসাধ্য চেষ্টা করব সমাধান করে নিতে।