প্রচ্ছদ জাতীয় পাক গুপ্তচর সংস্থার ‘এজেন্ট’, পরীমণি-বাঁধনের উপরে ভারতীয় দূতাবাসের ভিসা নিষেধাজ্ঞা!

পাক গুপ্তচর সংস্থার ‘এজেন্ট’, পরীমণি-বাঁধনের উপরে ভারতীয় দূতাবাসের ভিসা নিষেধাজ্ঞা!

শেখ হাসিনাকে উ‍ৎখাতের ষড়যন্ত্রে দু’জনেই সক্রিয় ছিলেন। কোটা সংস্কার আন্দোলনের সময়ে করাচি থেকে ঢাকায় আসা পাক গুপ্তচর সংস্থার ‘ডিপ অ্যাসেটদের’ বাড়িতে আশ্রয় দিয়েছিলেন দু’জনেই। শুধু তাই নয়, ঢাকাস্থ পাক দূতাবাসের দ্বিতীয় শীর্ষ আধিকারিক কামরান ধাঙ্গালের সঙ্গেও ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে দু’জনের। আর সেই কারণেই দুই ঢাকাই অভিনেত্রী আজমেরী হক বাঁধন ও পরীমণিকে ভিসা না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ঢাকার ভারতীয় দূতাবাস। যদিও এ বিষয়ে সরকারিভাবে কিছু জানানো হয়নি। তবে ভারতীয় দূতাবাসের এক আধিকারিক জানিয়েছেন, আপাতত আজমেরী হক বাঁধন ও পরীমণিকে ভারতে ঢোকার ভিসা না দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দুজনকে ভবিষ্যতে ভিসা দেওয়া হবে কিনা, তা এখনই বলা সম্ভব নয়।

সূত্রের খবর, গত জুলাই মাসে শেখ হাসিনাকে উচ্ছেদের লক্ষ্যে পাকিস্তানি গুপ্তচর সংস্থা আইএসআই যে ‘অপারেশন সাইক্লোন’ মিশন চালু করেছিল, সেই মিশনে জড়িত ছিলেন আজমেরী হক বাঁধন ও পরীমণি। দুজনে কোটা সংস্কার আন্দোলনের সময়ে রাস্তায় নেমে শেখ হাসিনা ও ভারত বিরোধী শ্লোগান দিয়েছিলেন। আন্দোলনের সমর্থনে সামাজিক যোগাযোগমাধ্যমে সরব হয়েছিলেন। এমনকি করাচি থেকে আসা আইএসআইয়ের তিন ডিপ অ্যাসেটকে নিজেদের বাড়িতে অস্থায়ী ডেরা বাঁধতে দিয়েছিলেন। দীর্ঘদিন ধরেই বাঁধনের সঙ্গে আইএসআইয়ের যোগাযোগের বিষয়টি নজরে আসে ভারতীয় গোয়েন্দাদের। যে কারণে গত এপ্রিলে বেঙ্গালুরু চলচ্চিত্র উ‍ৎসবে জুরি হিসাবে যোগ দেওয়ার জন্য আমন্ত্রণ পেলেও বাঁধনকে ভিসা দেয়নি ভারতীয় দূতাবাস। শুধু তাই নয়, ভারতে যতদিন শেখ হাসিনা থাকছেন ততদিন বাঁধনকে ভিসা দেওয়া হবে না বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ওপার বাংলায় পরিচালক দেবরাজ সিনহার নির্দেশনায় সোহম চক্রবর্তীর বিপরীতে ‘ফেলুবকশি’ ছবিতে নায়িকার ভূমিকায় অভিনয় করছেন পরীমণি। ওই ছবির শুটিং শেষ হলেও ডাবিং শেষ হয়নি। ওই ডাবিং শেষ করার জন্য কলকাতায় যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন। আগের ভিসার মেয়াদ শেষ হওয়ায় ভারতীয় দূতাবাসে যোগাযোগ করেছিলেন পরীমণি। কিন্তু তাঁকে জানিয়ে দেওয়া হয়েছে, আপাতত ভিসা দেওয়া সম্ভব নয়। ভিসা সমস্যার কথা সংবাদমাধ্যমের কাছে স্বীকারও করেছেন পরীমণি। জানিয়েছেন, ‘নতুন ভিসা পেতে সমস্যা হচ্ছে। এখন কবে ভিসা পাব, কবে যেতে পারব, বুঝতে পারছি না।‘

প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও জনপ্রিয় সাইট থেকে হুবহু কপি করা। তাই দায়ভার মুল পাবলিশারের। এরপরও কোন অভিযোগ বা ভিন্নমত থাকলে আমাদেরকে জানান আমরা যথাসাধ্য চেষ্টা করব সমাধান করে নিতে।