প্রচ্ছদ হেড লাইন নির্বাচনের ফলাফল নিয়ে বড় আপত্তি পিটিআইয়ের

নির্বাচনের ফলাফল নিয়ে বড় আপত্তি পিটিআইয়ের

হেড লাইন: পাকিস্তানে নির্বাচনের প্রায় ৪০ ঘণ্টা পর ফলাফল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। তবে কমিশনের ফলাফলের পর নতুন আপত্তি তুলেছেন ইমরান খানের দল পিটিআইয়ের চেয়ারম্যান অন্যতম নেতা গওহর আলি খান। তিনি বলেন, ১৭০ আসনে বিজয় পেয়েছে পিটিআই। শনিবার (১০ ফেব্রুয়ারি) পাকিস্তানের সংবাদমাধ্যম ডনের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

গওহর খান বলেন, পিটিআই ন্যাশনাল অ্যাসেম্বিলিতে ২৬৫ আসনের মধ্যে ১৭০ আসনে জয়ী হয়েছে। সংবাদমাধ্যমকে তিনি বলেন, আমরা এখন দৃঢ়ভাবে জানাচ্ছি, পিটিআই ১৭০ আসনে জয় পেয়েছে। পিটিআইয়ের এ নেতা বলেন, পাকিস্তান নির্বাচন কমিশন ৯৪ আসনে পিটিআই জয়ী হওয়ার কথা বলেছে। এসব আসন থেকে অস্থায়ী ফলাফল ফরম ৪৭ প্রকাশও করেছে কমিশন। গওহর খান বলেন, ইসলামাবাদের তিন আসন, সিন্ধুর চার আসনসহ পাঞ্জাবের ২২ আসনে পিটিআিই ফরম ৪৫ অনুসারে জয় পেয়েছে। এরপরও এসব আসনে তার দলকে পরাজিত ঘোষণা করা হয়েছে।

পাকিস্তানের জিও নিউজের প্রতিবেদন অনুযায়ী, ২৬৫টি আসনের ফল ঘোষণা করেছে ইসিপি। এতে সর্বোচ্চ ১০৪টি আসন পেয়েছে স্বতন্ত্র প্রার্থীরা। তাদের মধ্যে ইমরান সমর্থিত স্বতন্ত্র প্রার্থীরা পেয়েছেন ৯৫টি। নওয়াজ শরিফের পিএমএমএল-এন ৭৪টি আসন নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে। আর তৃতীয় স্থানে রয়েছে বিলাওয়াল ভুট্টোর দল পিপিপি। তারা পেয়েছে ৫৪টি আসন। বাকি আসনগুলো অন্যরা পেয়েছেন। এ ছাড়া একটি আসনের প্রার্থী গুলিবিদ্ধ হয়ে নিহত হওয়ায় ওই আসনে ভোট স্থগিত করে নির্বাচন কমিশন। এর আগে বৃহস্পতিবার পাকিস্তানে সাধারণ নির্বাচনের ভোটগ্রহণ শেষ হয়। পাকিস্তানের এবারের নির্বাচনে জাতীয় ও প্রাদেশিক পরিষদ মিলিয়ে প্রতিদ্বন্দ্বিতা করেছেন ১৭ হাজারের বেশি প্রার্থী। ভোটার সংখ্যা ১২ কোটি ৮০ লাখ। তাদের ভোটেই নির্ধারিত হচ্ছে আগামী পাঁচ বছর পরমাণু শক্তিধর এই দেশটির শাসন ক্ষমতায় কারা থাকবেন।

প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও জনপ্রিয় সাইট থেকে হুবহু কপি করা। তাই দায়ভার মুল পাবলিশারের। এরপরও কোন অভিযোগ বা ভিন্নমত থাকলে আমাদেরকে জানান আমরা যথাসাধ্য চেষ্টা করব সমাধান করে নিতে।