প্রচ্ছদ জাতীয় খোয়া যাওয়া টাকা ফিরিয়ে দিল পুলিশ

খোয়া যাওয়া টাকা ফিরিয়ে দিল পুলিশ

জাতীয়: রাজবাড়ীর গোয়ালন্দে হতদরিদ্র এক নারী শ্রমিকের খোয়া যাওয়া ১৬ হাজার টাকা উদ্ধার করে দিয়েছে থানা পুলিশ। এতে ওই শ্রমিকের মুখে ফুটেছে তৃপ্তির হাসি।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) সন্ধ্যার পর গোয়ালন্দ ঘাট থানার পরিদর্শক (তদন্ত) উত্তম কুমার ঘোষ তার কার্যালয় হতে ওই নারীর হাতে তার টাকাগুলো তুলে দেন।

এ সময় দৌলতদিয়া ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের সদস্য আলমগীর হোসেন ও ভুক্তভোগী কনা বেগমের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

জানা গেছে, গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ইউনিয়নের তাহের কাজী পাড়ার নারী শ্রমিক কনা বেগম। সরকারের সদ্য সমাপ্ত অতি দরিদ্রদের কর্মসংস্থান কর্মসূচির অধীনে হওয়া ৪০ দিনের কাজে তিনি অংশ নেন।

কয়েকদিন আগে এই কর্মসূচির শ্রমিকদের দেয়া নিজ নিজ নগদ হিসাব নম্বরে টাকা পাঠানো হয়। অন্যান্যরা টাকা পেলেও কনা বেগমের নম্বরে সমস্যা থাকায় তা অন্যত্র চলে যায়। এ বিষয়ে তিনি নানাভাবে চেষ্টার পর থানায় অভিযোগ দেন।

থানার পরিদর্শক (তদন্ত) উত্তম কুমার ঘোষ জানান, কনা বেগমের নগদ মোবাইল নম্বরটি রেজিস্ট্রেশন করা ছিল না। ফলে তার নম্বরে টাকা দেয়া হলেও তিনি তা তুলতে পারছিলেন না। আমি গ্রামীণ ফোন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে তার নম্বরটি রেজিস্ট্রেশন করার ব্যবস্থা করি। পরে টাকাগুলো উত্তোলন করে তার হাতে তুলে দেই।

কনা বেগম জানান, তিনি টাকাগুলো তুলতে না পেরে হতাশ হয়ে পড়েছিলেন। পরে পুলিশের সহায়তায় টাকাগুলো তুলতে পারি। এতে আমার অনেক উপকার হয়েছে। আমি খুব খুশি।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবু সাঈদ মন্ডল বলেন, প্রকল্পের এ বিষয়গুলো ইউনিয়ন পর্যায় হতে যাচাই-বাছাই করে দেয়া হয়। তাদের যাচাইয়ে ত্রুটির কারণে এ ধরনের সমস্যার সৃষ্টি হয়। এ ক্ষেত্রে সংশ্লিষ্টদের আরও সচেতনভাবে কাজ করা দরকার

প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও জনপ্রিয় সাইট থেকে হুবহু কপি করা। তাই দায়ভার মুল পাবলিশারের। এরপরও কোন অভিযোগ বা ভিন্নমত থাকলে আমাদেরকে জানান আমরা যথাসাধ্য চেষ্টা করব সমাধান করে নিতে।