প্রচ্ছদ হেড লাইন নারীর প্রতি সম্মান দেখিয়ে পুরো সেনাবাহিনীকে গর্বিত করেছেন ল্যান্স কর্পোরাল সুজন

নারীর প্রতি সম্মান দেখিয়ে পুরো সেনাবাহিনীকে গর্বিত করেছেন ল্যান্স কর্পোরাল সুজন

হেড লাইন: চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার পাইন্দং ইউনিয়নের ভুজপুর এলাকায় বন্যার্তদের উদ্ধার এবং নারীর প্রতি সর্বোচ্চ সম্মান দেখিয়ে এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন সেনাবাহিনীর ল্যান্স কর্পোরাল (গানার) কাজী সুজন। স্থানীয়রা জানান, গত ২৩ আগস্ট ফটিকছড়ি উপজেলায় বন্যার্তদের উদ্ধারকার্যে নিয়োজিত হয়ে নিজ হাটুকে সিঁড়ি বানিয়ে অসুস্থ/গর্ভবতী মহিলাদের ট্রাকে উঠতে সহায়তার পাশাপাশি বন্যা কবলিত এলাকায় অসহায় বন্যার্ত মানুষের মাঝে ত্রাণ বিতরণ করেন তিনি।

নিজ হাটুকে সিঁড়ি বানিয়ে অসুস্থ/গর্ভবতী মহিলাদের ট্রাকে উঠতে সহায়তার ভিডিও ও ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায়। সকলেই তার এই মানবিক কাজের প্রশংসা করেন। অনেকেই এই সেনা সদস্যকে ‘সুপার হিরো’ হিসেবে আখ্যায়িত করেছেন। ভাইরাল ভিডিওতে দেখা যায়, সেনা সদস্যরা বন্যদুর্গত কয়েকজনকে একটি ট্রাকে তুলছেন নিরাপদ স্থানে নেওয়ার জন্য। কিন্তু তাতে কয়েকজন অসুস্থ/গর্ভবতী নারী উঠতে পারছিলেন না। ওই সময় নারীদের প্রতি সম্মান দেখিয়ে হাঁটুকে সিঁড়ি বানিয়ে তাদের গাড়িতে উঠতে সহায়তা করেন এই সেনা সদস্য।

বরিশালের গৌরনদী উপজেলার সন্তান ল্যান্স কর্পোরাল (গানার) কাজী সুজন ২০১২ সালে টরকী বন্দর ভিক্টেরিয়া মাধ্যমিক বিদ্যালয় হতে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়ে আর্টিলারি কোরে যোগদান করেন। তিনি যে আর্তমানবতার সেবায় একজন উজ্জ্বল নক্ষত্র সেটি তার রক্তদানের ইতিহাস থেকেও প্রমাণিত। তিনি দূর্লভ রক্তের গ্রুপ ও (নেগেটিভ) হওয়া সত্ত্বেও অদ্যাবধি ২৩ বার রক্তদান করেন এবং সেনাবাহিনীর শ্রেষ্ঠ রক্তদাতা হিসেবে আখ্যায়িত হন। গত ২৩ আগস্ট গুইমারা রিজিয়নের আওতাধীন ফটিকছড়ি উপজেলায় বন্যা কবলিত এলাকায় বন্যার্তদের উদ্ধারকার্যে তিনি নিয়োজিত হন।

ইউনিট অধিনায়কের নির্দেশে দেশপ্রেমিক তরুণ সেনাসদস্য কাজী সুজন চট্টগ্রামের ফটিকছড়িতে বন্যায় আটকেপড়া শতশত অসহায় এবং অসুস্থ মানুষদের উদ্ধারে জীবন বাজি রেখে ঝাঁপিয়ে পড়েন। এছাড়াও, তিনি বন্যা কবলিত এলাকায় গরিব ও অসহায় মানুষের পাশে থেকে ত্রাণ বিতরণে নিরলসভাবে পরিশ্রম করে যাচ্ছেন। ফটিকছড়ির স্থানীয়রা আরও জানান, তরুণ সেনাসদস্য ল্যান্স কর্পোরাল (গানার) কাজী সুজনের মতোই দেশের জন্য নিবেদিত প্রাণ বাংলাদেশ সেনাবাহিনীর প্রত্যেক সদস্য কাজ করে যাচ্ছে বন্যার্তদের সেবায়। ল্যান্স কর্পোরাল কাজী সুজন গণমাধ্যমকে বলেন, ‘ছাত্রজীবন থেকেই দেশের উন্নয়নে কাজ করে আসছি। দেশকে সেবা করার জন্য বাংলাদেশ সেনাবাহিনীতে যোগদান করেছি। মানুষের কল্যাণে নিজের শেষ রক্তবিন্দু থাকা পর্যন্ত কাজ করে যাব।’

প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও জনপ্রিয় সাইট থেকে হুবহু কপি করা। তাই দায়ভার মুল পাবলিশারের। এরপরও কোন অভিযোগ বা ভিন্নমত থাকলে আমাদেরকে জানান আমরা যথাসাধ্য চেষ্টা করব সমাধান করে নিতে।