প্রচ্ছদ সারাদেশ দুনিয়ার নিকৃষ্টতম ইমিগ্রেশন পার হইলাম

দুনিয়ার নিকৃষ্টতম ইমিগ্রেশন পার হইলাম

সারাদেশ: বিদেশ ভ্রমণে ইদানিং অনেকেই এয়ারপোর্টে এবং বিদেশের ইমিগ্রেশনে নানাবিধ ঝামেলার মুখোমুখি হন। উন্নত বিশ্বের কয়েকটি দেশে ইমিগ্রেশনে বাংলাদেশি পাসপোর্টধারীদেরকে প্রায়ই সন্দেহের চোখে দেখা হয়। এমনকি অনেক ক্ষেত্রে ডিপোর্ট করে দেশে ফেরত পাঠিয়ে দেয়া হয়। ইমিগ্রেশন অফিসারদের এই ‍চোখ রাঙ্গানি এবং অপ্রত্যাশিত হয়রানি । সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে মোহাম্মদ নুরুজ্জামান তার ফেসবুক আইডি থেকে একটি স্ট্যাটাস দিয়েছেন ইমিগ্রেশনের নিকৃষ্টতম ঝামেলা নিয়ে যা পাঠকদের উদ্দেশ্য হুবহু তুলে ধরা হলো:-

দুনিয়ার নিকৃষ্টতম ইমিগ্রেশন পার হইলাম। এত আন প্রফেশনাল, এত অদক্ষ গুমড়া মুখো আন সিভিলাইজ লোক বসাইয়া রাখছে! সিলেটি লোক সব কানাডা চলে যাচ্ছে এটা তাদের মাথা ব্যাথা! চোখে কি একটা লাগিয়ে ভিসা চেক করছে । আমি বললাম সিলেটি সাফ হয়ে কানাডা চলে গেলে আপনার সমস্যা কি? অদের যদি বৈধ ভিসা থাকে আপনার তো সমস্যা হওয়ার কথা না।

সিলেট থেকে প্রথম যারা কানাডা যাচ্ছেন, উনাদের মনে হলো বেশি হয়রানি করছে। আমি যে কয়টা দেশে গেছি এমন আজব ত্বরিকায় ভিসা চেক দেখিনি! আমার ও ভিসা চেক করেছে, বলে আমরা চেক না করে তো আপনাকে ছাড়তে পারিনা । আমার নাকি ইমিগ্রেশন হিস্টোরি খুঁজে পাচ্ছে না! পরে তারার বড় স্যার বলে, কি বলো উনি তো ফ্রিকুয়েন্ট ট্রাভেল করে। এই হলো অবস্থা !

প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও জনপ্রিয় সাইট থেকে হুবহু কপি করা। তাই দায়ভার মুল পাবলিশারের। এরপরও কোন অভিযোগ বা ভিন্নমত থাকলে আমাদেরকে জানান আমরা যথাসাধ্য চেষ্টা করব সমাধান করে নিতে।