প্রচ্ছদ আর্ন্তজাতিক দাওয়াত ছাড়া আম্বানির ছেলের বিয়েতে গিয়ে ইউটিউবারসহ গ্রেপ্তার ২

দাওয়াত ছাড়া আম্বানির ছেলের বিয়েতে গিয়ে ইউটিউবারসহ গ্রেপ্তার ২

জাঁকজমক আয়োজনে সেজেছিল মুম্বাইয়ের বান্দ্রা-কুরলা কমপ্লেক্সের জিও ওয়ার্ল্ড কনভেনশন সেন্টার। গত দু’দিন ধরে এখানেই বিয়ের সব অনুষ্ঠান হলো এশিয়ার শীর্ষ ধনী মুকেশ আম্বানির ছেলে অনন্ত আম্বানি এবং রাধিকা মার্চেন্টের। রাজকীয় আয়োজনে তাদের এই বিয়েতে বলিউডের সব তারকাসহ বিশ্বের বিভিন্ন সাবেক প্রধানমন্ত্রী, শিল্পপতি ও উদ্যোক্তারা ছিলেন অতিথি।

এই আয়োজনে নিরাপত্তার কোনো ঘাটতি রাখা হয়নি। এরপরও নিমন্ত্রণ ছাড়াই হাজির হয়ে পৃথক দুই ঘটনায় গ্রেপ্তার হয়েছেন দু’জন। অবৈধভাবে বিয়ের অনুষ্ঠানে প্রবেশের জন্য দু’জনকে গ্রেপ্তার করেছে মুম্বাই পুলিশ। তাদের গতিবিধি সন্দেহজনক হওয়ায় প্রথমে নিরাপত্তারক্ষীরা আটক করে এবং পরে পুলিশের হাতে তুলে দেয়।

ভারতীয় সংবাদমাধ্যমের খবর অনুযায়ী সিকিউরিটি অফিসার বলরামসিং লাল এ ব্যাপারে অভিযোগ করেছেন। তার অভিযোগের ভিত্তিতে দায়ের করা এফআইয়ে বলা হয়েছে, শনিবার (১৩ জুলাই) ভোরে জিও ওয়ার্ল্ড সেন্টারের দ্বিতলায় এক ব্যক্তির আচরণ সন্দেহজনক মনে হয়। ওই ব্যক্তিকে সিকিউরিটি ইনচার্জের কাছে নেয়া হয় এবং সন্দেহজনককে জিজ্ঞাসাবাদের পর পুলিশের হাতে তুলে দেয়া হয়।

এ ঘটনায় পুলিশ জানিয়েছে, ভিরারের বাসিন্দা লুকমান মহম্মদ শফি শেখ (২৮) ব্যক্তি ১০ নম্বর গেট দিয়ে অবৈধভাবে অনুষ্ঠানে প্রবেশ করেন। অনুষ্ঠানে প্রবেশের জন্য বিশেষ পাস দেয়া ছিল সবাইকে। পরে শেখ স্বীকার করেছেন যে, কৌতূহলবশত আম্বানির ছেলের বিয়েতে এসেছিলেন তিনি।

দ্বিতীয় ঘটনায় শুক্রবার সকালে জিও ওয়ার্ল্ড সেন্টারের ১ নম্বর প্যাভিলিয়নের নিরাপত্তাকর্মীরা এক ব্যক্তির আচরণ সন্দেহ হলে তাকে ডাকেন। সন্দেহজনক ব্যক্তি জানান, তার নাম ভেঙ্কটেশ আলুরি (২৬)। তদন্তে দেখা যায়, শুক্রবার সকালে ২৩ নম্বর গেটে গিয়েছিলেন তিনি এবং বিয়ের অনুষ্ঠানের জন্য পাস না থাকায় তাকে চলে যেতেও বলা হয়েছিল। কিন্তু এরপরও ১৯ নম্বর গেট দিয়ে অনুষ্ঠানে প্রবেশ করেন। পরে তাকে আটক করে স্থানীয় বান্দ্রা-কুরলা থানায় নেয় নিরাপত্তাকর্মীরা।

অভিযুক্ত আলুরি জানিয়েছেন, তিনি ইউটিউব চ্যানেলের ভিডিও ফুটেজ সংগ্রহ করার জন্য মুকেশ আম্বানির ছেলে অনন্তর বিয়ের অনুষ্ঠানে এসেছিলেন।

মুম্বাই পুলিশ জানিয়েছে, অভিযুক্ত দু’জনের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধি ২০২৩-এর ৩২৯ ধারায় অপরাধমূলক অনধিকার প্রবেশ ও গৃহ অনধিকার প্রবেশ আইনে অভিযোগ দায়ের করা হয়েছে।

প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও জনপ্রিয় সাইট থেকে হুবহু কপি করা। তাই দায়ভার মুল পাবলিশারের। এরপরও কোন অভিযোগ বা ভিন্নমত থাকলে আমাদেরকে জানান আমরা যথাসাধ্য চেষ্টা করব সমাধান করে নিতে।