প্রচ্ছদ ধর্ম ত্রাণ সংগ্রহে শিক্ষার্থীদের প্রশংসায় যা বললেন আজহারী

ত্রাণ সংগ্রহে শিক্ষার্থীদের প্রশংসায় যা বললেন আজহারী

ধর্মীয়: ভারত থেকে আসা পানি ও টানা কয়েক দিনের বৃষ্টির কারণে বাংলাদেশের ১২টি জেলায় ব্যাপক বন্যা ও দুর্যোগের সৃষ্টি হয়েছে। এমন পরিস্থিতিতে ‘গণত্রাণ’ কর্মসূচি শুরু করেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। যেখানে ত্রাণ পৌঁছে দিতে হাজারো মানুষের ঢল নামে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি প্রাঙ্গণে।

শুক্রবার (২৩ আগস্ট) থেকে সেখানে ছাত্র-ছাত্রী থেকে শুরু করে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষজন ত্রাণ দিতে আসে। যা দেখে অনুপ্রাণিত হয়েছেন অনেকেই, ত্রাণদাতাদের নিয়ে প্রশংসায়ও ভাসাচ্ছেন কেউ কেউ। এমন পরিস্থিতিতে ছাত্র ছাত্রীদের প্রশংসা করলেন জনপ্রিয় ইসলামি আলোচক মাওলানা মিজানুর রহমান আজহারী।

শনিবার সকালে সামাজিক মাধ্যমে টিএসসির ত্রাণ কর্মসূচি নিয়ে একটি পোস্ট দেন আজহারী। সেখানে তিনি লেখেন, ‘বিকেলের ঝালমুড়ি আর ফুচকা যাদের মিস হয় না, বাসে হাফ ভাড়ার জন্য যারা তর্ক জুড়ে দেয়- সেই ছাত্রছাত্রীরা আজ তাদের পুরো মাসের হাত খরচটা অবলীলায় দিয়ে দিচ্ছে টিএসসির ত্রাণ তহবিলে। মাশাআল্লাহ! আমরা তো এমন বাংলাদেশেরই স্বপ্ন দেখি।’

এর আগে গত বৃহস্পতিবার এক পোস্টে তিনি লেখেন- ‘উপকূলীয় এলাকায় একটানা ভারি বৃষ্টিপাত এবং ভারতের উজানের পানিতে স্মরণকালের ভয়াবহ বন্যার কবলে ফেনী, নোয়াখালী, লক্ষ্মীপুর, কুমিল্লাসহ দেশের বেশ কিছু অঞ্চল। বন্যাকবলিত এসব এলাকায় সরকারি-বেসরকারি সংস্থাগুলোর পাশাপাশি দেশের আপামর তরুণ সমাজকে এগিয়ে আসার আহ্বান রইল।’

এদিকে, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের এই উদ্যোগে গণত্রাণ কর্মসূচিতে শামিল হতে রাজধানীর বিভিন্ন স্থান থেকে মানুষ ব্যক্তি বা প্রতিষ্ঠানের উদ্যোগে বিভিন্ন পরিবহনে করে বন্যার্তদের জন্য খাবার, জামা-কাপড়, ওষুধ ও প্রয়োজনীয় সামগ্রী নিয়ে আসেন। অসংখ্য মানুষ তাদের ব্যক্তিগত গাড়িতে করে ত্রাণ সামগ্রী পৌঁছে দেন। তা ছাড়া বিকেলে বিজিবির একটি কাভার্ড ভ্যান ভর্তি করে ত্রাণ শিক্ষার্থীদের কাছে পৌঁছে দেওয়া হয়।

জানা গেছে, শুক্রবার রাত ১০টা পর্যন্ত নগদ সংগ্রহ হয়েছে ১ কোটি ৮ লাখ ২৩ হাজার ৯৪৭ টাকা। শেষ ৫ ঘণ্টায় সংগ্রহ ৬৭ লাখ টাকা। অনলাইন-অফলাইনে চলছে ত্রাণ সংগ্রহ।

প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও জনপ্রিয় সাইট থেকে হুবহু কপি করা। তাই দায়ভার মুল পাবলিশারের। এরপরও কোন অভিযোগ বা ভিন্নমত থাকলে আমাদেরকে জানান আমরা যথাসাধ্য চেষ্টা করব সমাধান করে নিতে।