প্রচ্ছদ আন্তর্জাতিক তোমাকে আমি ছাড়ব না, পাকিস্তানের সেনাপ্রধানকে ইমরান খান

তোমাকে আমি ছাড়ব না, পাকিস্তানের সেনাপ্রধানকে ইমরান খান

আন্তর্জাতিক: পাকিস্তানে সেনাপ্রধান অসীম মুনিরকে হুমকি দিয়েছেন দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে সামাজিক যোগাযোগমাধ্যম এক্স এ দেওয়া এক পোস্টে তিনি বলেন, তার স্ত্রী বুশরা বিবির কিছু হলে দায়ী থাকবেন অসীম। আর এজন্য তিনি অসীমকে ছাড়বেন না।

সেনাপ্রধানকে হুশিয়ারি দিয়ে ইমরান খান বলেছেন, ‘আসিম মুনির আমার স্ত্রীকে আটক করায় সরাসরি যুক্ত। যদি আমার স্ত্রীর কিছু হয়, আমি আসিমকে ছেড়ে দেব না। যতদিন বেঁচে থাকব আসিম মুনিরকে ছাড়ব না। উনি যা যা অসাংবিধানিক এবং অবৈধ পদক্ষেপ করেছেন, সব ফাঁস করে দেব।’

গত ১ এপ্রিল তোশাখানা দুর্নীতি মামলায় পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান ও তার স্ত্রী বুশরা বিবির দণ্ড স্থগিত করেন ইসলামাবাদ হাইকোর্ট। প্রধান বিচারপতি আমের ফারুক, বিচারপতি মিয়া গুলহাসান আওরঙ্গজেবের সমন্বয়ে গঠিত একটি ডিভিশন বেঞ্চ ইমরান খানের পক্ষ থেকে তোশাখানা মামলার দণ্ডাদেশের বিরুদ্ধে করা একটি আপিলের শুনানি শেষে এ নির্দেশ দেন। এর আগে ৩১ জানুয়ারি ইসলামাবাদের দুর্নীতিবিরোধী

ইমরানের সঙ্গে পাক সেনার সম্পর্ক বরাবরই ‘মধুর’ ছিল। সময়ের সাথে সাথে সেই সম্পর্ক তলানিতে গিয়ে ঠেকে। একসময় সেনাবাহিনীর চাপেই ক্ষমতার মসনদ ছাড়তে হয় ইমরানকে।

সম্প্রতি পাকিস্তানের সাধারণ নির্বাচনে সর্বাধিক আসন পেয়েছিলেন ইমরানের দল সমর্থিত প্রার্থীরা। কিন্তু শাহবাজের দল বিলাল ভুট্টো জারদারির দলের সঙ্গে হাত মিলিয়ে সরকার গঠন করে। ইমরান শিবিরের বক্তব্য, তাদের ক্ষমতা থেকে দূরে সরিয়ে রাখতেই ওই দুই দলকে মিলিয়ে দিয়েছে সেনা।