প্রচ্ছদ জাতীয় ‘জি এম কাদেরকে কেন আটক করা হচ্ছে না, যা জানা গেলো

‘জি এম কাদেরকে কেন আটক করা হচ্ছে না, যা জানা গেলো

দেশে বেকারত্ব নিরসনে অন্তর্বর্তী সরকারের কাছে বাংলাদেশ যুব অধিকার পরিষদের ৭ দফা প্রস্তাবনা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (১৫ সেপ্টেম্বর) সকালের গণঅধিকার পরিষদের কার্যালয়ে এই সভা অনুষ্ঠিত হয়।

সভায় গণঅধিকার পরিষদের উচ্চতর পরিষদ সদস্য ও গণমাধ্যম সমন্বয়ক আবু হানিফ বলেন, ‘ছাত্র জনতার আন্দোলনে নিহত দুজন কিশোরের পরিবারের পক্ষ থেকে জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদেরের নামে মামলা করা হয়েছে। মামলার পরের দিন জিএম কাদের সংবাদ সম্মেলন করেন।

হত্যা মামলার আসামি জিএম কাদের প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছেন অথচ আইনশৃঙ্খলা বাহিনী এখনো তাকে আটক করছে না। অবিলম্বে তাকে আটক করতে হবে। বিগত ১৫ বছর আওয়ামী ফ্যাসিবাদ দীর্ঘায়িত হওয়ার পেছনে সবচেয়ে বেশি অবদান জাতীয় পার্টির, সেই পার্টির মহাসচিব মজিবুল হক চুন্নুকেও আটক করতে হবে।’
তিনি বলেন, ‘গত ৬ আগস্ট দেশের সব গণমাধ্যমে সংবাদ প্রচার হয় সাবেক পররাষ্ট্রমন্ত্রী আটক, পরবর্তীতে তাকে কোনো আইনশৃঙ্খলা বাহিনীর কাছে হস্তান্তর করার খবর পাওয়া যায়নি।

এখন সংবাদ বের হচ্ছে তিনি বিদেশে পালিয়ে গেছেন। বিমানবন্দরে আটকের পর কিভাবে তিনি পালালেন? গোয়েন্দা সংস্থার কে কত টাকার বিনিময়ে তাকে পালাতে সহযোগিতা করেছে সেটি জনগণের কাছে স্পষ্ট করতে হবে।’

সূত্রঃ কালের কন্ঠ

প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও জনপ্রিয় সাইট থেকে হুবহু কপি করা। তাই দায়ভার মুল পাবলিশারের। এরপরও কোন অভিযোগ বা ভিন্নমত থাকলে আমাদেরকে জানান আমরা যথাসাধ্য চেষ্টা করব সমাধান করে নিতে।