প্রচ্ছদ জাতীয় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে মুখোমুখি অবস্থানে পুলিশ ও শিক্ষার্থীরা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে মুখোমুখি অবস্থানে পুলিশ ও শিক্ষার্থীরা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে মুখোমুখি অবস্থান নিয়েছে পুলিশ ও কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা। এ সময়ে পুলিশের সঙ্গে সাঁজোয়া যানও দেখা যায়।

বুধবার (১৭ জুলাই) দুপুর ১টার দিকে শহিদ মিনারের সামনে দুই পক্ষের এ মুখোমুখি অবস্থান দেখা যায়। এর আগে দুপুর সাড়ে ১২ টার দিকে ক্যাম্পাসে দেড় শতাধিক পুলিশ সাঁজোয়া যান এপিসি নিয়ে প্রবেশ করে।

এ সময় আন্দোলনকারীদের দুজন প্রতিনিধি পুলিশের সঙ্গে আলোচানা করেন। আন্দোলনকারী বলেন, আমরা চাই হল ভেকেন্টের সিদ্ধান্ত থেকে বিশ্ববিদ্যালয় প্রশাসন সরে আসুক। আমাদের শান্তিপূর্ণ আন্দোলনে কোন পুলিশি হামলা না হোক। আমরা প্রশাসনের কাছে দাবি জানিয়েছি আমাদের হল ভ্যাকেন্ট যেন না হয়। তারা এই সিদ্ধান্ত নিলে আমরা সবাই হলে অবস্থান করবো।

পুলিশ বাহিনীর উদ্দেশে তারা বলেছেন, আমরা চাই আমাদের স্বায়ত্তশাসিত বিশ্ববিদ্যালয়ের মধ্যে পুলিশ না আসুক। আপনারা ফিরে যান। আমরা একটা প্রতিনিধি দল শিক্ষকদের সঙ্গে আলোচনার জন্য পাঠিয়েছি। আশা করি সিন্ডিকেট তার হল ভ্যাকেন্ট এর সিদ্ধান্ত থেকে সরে আসবেন।

প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও জনপ্রিয় সাইট থেকে হুবহু কপি করা। তাই দায়ভার মুল পাবলিশারের। এরপরও কোন অভিযোগ বা ভিন্নমত থাকলে আমাদেরকে জানান আমরা যথাসাধ্য চেষ্টা করব সমাধান করে নিতে।