প্রচ্ছদ খেলাধুলা জয় দিয়ে বিশ্বকাপ শুরু বাংলাদেশের

জয় দিয়ে বিশ্বকাপ শুরু বাংলাদেশের

টি-টোয়েন্টি বিশ্বকাপের শুরুটা জয় দিয়ে করল বাংলাদেশ। শ্রীলঙ্কাকে ২ উইকেটের ব্যবধানে হারিয়ে প্রথম জয় তুলে নিয়েছে টাইগাররা।

যুক্তরাষ্ট্রের ডালাসে শ্রীলঙ্কাকে মাত্র ১২৪ রানে থামিয়ে দেয় রিশাদ হোসেন ও মুস্তাফিজুর রহমানরা। জবাবে ব্যাটিংয়ে নেমে তৌহিদ হৃদয়ের ৪০ ও লিটন দাসের ৩৬ রানে ভর করে ১ ওভার ও দুই উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় টাইগাররা।

এর আগে প্রথমে ব্যাটিং করা শ্রীলঙ্কাকে বল হাতে নাজেহাল করেছেন রিশাদ, মুস্তাফিজ ও তাসকিনরা। নিয়ন্ত্রিত বোলিংয়ের পাশাপাশি রিশাদ-ফিজ তিনটি করে উইকেট নিয়েছেন। জোড়া উইকেট নেন তাসকিনও। লঙ্কানদের হয়ে সর্বোচ্চ ৪৭ রান করেছেন ওপেনার পাথুম নিশাঙ্কা। এ ছাড়া আর কেউ বলার মতো রান না পাওয়ায় অল্প পুঁজিতেই সন্তুষ্ট থাকতে হচ্ছে লঙ্কানদের।

অল্প রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে মাত্র ৬ রানেই ২ উইকেট হারিয়ে পাল্টা চাপে পড়ে যায় বাংলাদেশ। সেই চাপ কমানোর কথা ছিল অধিনায়ক নাজমুল হোসেন শান্তর। উল্টো ১৪ বলে ৭ রানের ধীরগতির ইনিংস খেলে ফিরেছেন ক্যাচ দিয়ে। তাকেও ফেরালেন থুসারা, বেশ বাইরের ফুল লেংথের বল শর্টে থাকা ফিল্ডারের হাতে ক্যাচ দিয়েছেন। ৩০ রানেই ৩ উইকেট হারায় টাইগাররা।

তবে এরপরই জয়ের ভীত গড়ে দেন তৌহিদ হৃদয় ও লিটন দাস জুটি। তাদের ব্যাটিংয়ে ভর করে ১৯ ওভারে জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ।