প্রচ্ছদ জাতীয় ছাগলকাণ্ড: ১৪ দিন পর জনসম্মুখে মতিউরের প্রথম স্ত্রী লায়লা

ছাগলকাণ্ড: ১৪ দিন পর জনসম্মুখে মতিউরের প্রথম স্ত্রী লায়লা

দীর্ঘ ১৪ দিন পর জনসম্মুখে আসলেন ছাগল কাণ্ডে বিতর্কিত জাতীয় রাজস্ব বোর্ডের সাবেক সদস্য ড. মতিউর রহমানের স্ত্রী লায়লা কানিজ লাকী। বৃহস্পতিবার (২৭ জুন) রায়পুরা উপজেলা পরিষদ কার্যালয়ে সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত আসন্ন এসএসসি পরীক্ষা এবং বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট সম্পর্কিত দুটি প্রস্তুতি সভায় অংশ নেন তিনি। তবে সেখানে সাংবাদিকদের ঢুকতে দেয়া হয়নি। এ সময় অফিসের বাইরে তার বিপুল সংখ্যক কর্মী-সমর্থক উপস্থিত ছিলেন। মিটিং শেষে বের হলে সাংবাদিকদের সঙ্গে কোনো কথা বলেননি লায়লা কানিজ লাকী।

এর আগে গত ১৩ জুন সবশেষ অফিস করেন সামাজিক যোগাযোগ মাধ্যমে ছাগলকান্ডে আলোচিত রাজস্ব কর্মকর্তা মতিউর রহমানের প্রথম স্ত্রী উপজেলা চেয়ারম্যান লায়লা কানিজ। ছাগল-কাণ্ডের পর থেকেই জনসম্মুখে আসেননি তিনি। বিভিন্ন মাধ্যমে যোগাযোগের চেষ্টা করেও পাওয়া যায়নি তাকে। আজও সাংবাদিকদের এড়িয়ে জান এই জনপ্রতিনিধি।

সরকারি তিতুমীর কলেজের সহযোগী অধ্যাপকের চাকরি ছেড়ে ২০২২ সালে রাজনীতিতে এসেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় রায়পুরা উপজেলা চেয়ারম্যান হন লায়লা কানিজ। আছেন জেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদকের দায়িত্বে। ছাগল-কাণ্ডের পর তার নামে থাকা সম্পদের বিবরণ শুনে বিস্ময় প্রকাশ করেছেন স্থানীয়রা।