প্রচ্ছদ প্রবাসী সংবাদ ঘরে নববধূ, ধান কাটতে গিয়ে হিটস্ট্রোকে প্রবাসীর মৃত্যু

ঘরে নববধূ, ধান কাটতে গিয়ে হিটস্ট্রোকে প্রবাসীর মৃত্যু

দেশজুড়ে: ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরের প্রবাসী যুবক জাকির মিয়া। সম্প্রতি দেশে ফিরে করেছেন বিয়ে। ঘরে নববধূ রেখে ক্ষেতে যান ধান কাটতে। ধান কাটার সময় হিটস্ট্রোকে তার মৃত্যু হয়।

শনিবার (২৭ এপ্রিল) দুপুরে উপজেলার চাপরতলা ইউনিয়নের বেঙ্গাউতা গ্রামে এ ঘটনা ঘটে। নিহত জাকির মিয়া চাপরতলা ইউনিয়নের বেঙ্গাউতা গ্রামের বড় বাড়ির সুলমান মিয়ার ছেলে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা অভিজিৎ রায় বিষয়টি নিশ্চিত করেন। নিহতের পরিবার জানান, শনিবার দুপুরে প্রচণ্ড রোদে নিজেদের কৃষিজমিতে কাজ করতে যান জাকির মিয়া। সেখানে তিনি অসুস্থ হয়ে পড়েন। পরে তাকে বাড়িতে নিয়ে এসে পরিবারের লোকজন মাথায় পানি ঢালে। অবস্থার উন্নতি না হওয়ায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহতের চাচাতো বোন হাফিজা বেগম জানান, জাকির কৃষি জমিতে প্রচণ্ড রোদে কাজ করার সময় বুকে ব্যথা অনুভব করেন। পরে হাসপাতালে নিয়ে যাওয়ার সময় মারা যান।

চাপরতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মনসুর আহমেদ ভূঁইয়া বলেন, মৃত্যুর খবর পাওয়ার সঙ্গে সঙ্গে আমি জাকিরের বাড়িতে গেছি। সে নিজেদের জমির ধান কাটতে গিয়ে প্রচণ্ড গরমে হিটস্ট্রোক করে মারা গেছে। সে প্রবাসী ছিল। কিছুদিন আগে দেশে এসে বিয়ে করেছে সে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা অভিজিৎ রায় বলেন, প্রাথমিকভাবে মনে হয়েছে, হিটস্ট্রোকে মারা গেছেন তিনি। এ সময় আমাদের সবাইকে আরও সচেতন হওয়া উচিত।