প্রচ্ছদ হেড লাইন কোন মর্যাদায় ভারতে আছেন হাসিনা!

কোন মর্যাদায় ভারতে আছেন হাসিনা!

হেড লাইন: ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের মুখে পদত্যাগ করা সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতে কোন স্ট্যাটাসে রয়েছেন তা জানা নেই বাংলাদেশের অন্তর্বর্তীকালীন সরকারের। শুধু তাই নয়, সেখানে তার অবস্থানের বিষয়ে এখন পর্যন্ত দিল্লির কাছে আনুষ্ঠানিকভাবে জানতেও চাওয়া হয়নি। মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) বিকেলে পররাষ্ট্র মন্ত্রণালয়ে পররাষ্ট্র উপদেষ্টা মো: তৌহিদ হোসেন সাংবাদিকদের এ কথা জানান।

পররাষ্ট্র উপদেষ্টা, শেখ হাসিনা কী স্ট্যাটাসে ভারতে রয়েছেন তা এখনো আনুষ্ঠানিকভাবে জানতে চায়নি বাংলাদেশ। তিনি বলেন, “আমরা অফিশিয়ালি কিছু জানি না। তাদের পররাষ্ট্রমন্ত্রী যেটুকু বলেছিলেন, ‘তিনি এসেছেন, খুব তাড়াতাড়ি তাকে…’। আমি অফিশিয়ালি শেখ হাসিনার স্ট্যাটাস নিয়ে তাদের কিছু বলিনি।’

গত ৫ আগস্ট ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের মুখে পদত্যাগ করে দেশ ছেড়ে ভারতে আশ্রয় নেন শেখ হাসিনা। দেশ ছাড়ার পর সাবেক প্রধানমন্ত্রীর পাসপোর্টের মেয়াদ ৪৫ দিন পর শেষ হওয়ার কথা।

সূত্র: Naya Diganta

প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও জনপ্রিয় সাইট থেকে হুবহু কপি করা। তাই দায়ভার মুল পাবলিশারের। এরপরও কোন অভিযোগ বা ভিন্নমত থাকলে আমাদেরকে জানান আমরা যথাসাধ্য চেষ্টা করব সমাধান করে নিতে।