প্রচ্ছদ খেলাধুলা কলম্বিয়ার বিপক্ষে কোপার ফাইনালে আর্জেন্টিনার জার্সি নিয়ে যা জানা গেল

কলম্বিয়ার বিপক্ষে কোপার ফাইনালে আর্জেন্টিনার জার্সি নিয়ে যা জানা গেল

রেকর্ড ১৬তম কোপা আমেরিকার শিরোপা ঘরে তুলতে আগামী সোমবার (১৫ জুলাই) বাংলাদেশ সময় সকাল ৬টায় হার্ড রক স্টেডিয়ামে লিওনেল মেসির নেতৃত্বে কলম্বিয়ার মুখোমুখি হবে ডিফেন্ডেং চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। বিশ্বের আনাচে কানাচে ছড়িয়ে ছিটিয়ে থাকা আর্জেন্টাইন সমর্থকদের মনে এখন একটাই প্রশ্ন ফাইনালে কোন জার্সি গায়ে মাঠে নামছে বিশ্বচ্যাম্পিয়নরা।

সমর্থকদের সেই প্রশ্নের উত্তর দিয়েছে আর্জেন্টাইন গণমাধ্যম টিওয়াইসি স্পোর্টস। শুক্রবার (১২ জুলাই) প্রকাশিত এক প্রতিবেদনে গণমাধ্যমটি জানিয়েছে, ২০২১ সালের কোপা আমেরিকা ও ২০২২ সালের ফুটবল বিশ্বকাপের ফাইনালের জার্সি গায়েই মাঠে নামবে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

২০২১ কোপা আমেরিকার ফাইনালে ব্রাজিলের বিপক্ষে মারাকানা স্টেডিয়ামে মেসি-ডি মারিয়ারা তাদের চিরচেনা হোম জার্সি পরে একই জার্সি গায়ে মাঠে নেমেছিল ২০২২ সালে কাতার বিশ্বকাপের ফাইনালে লুসাইল স্টেডিয়ামে। ইতালির বিপক্ষে ফিনালিসিমাতেও একই জার্সি পরেছিল আলবিসেলেস্তেরা। এই তিনটি টুর্নামেন্টেই শেষ পর্যন্ত শিরোপা নিয়ে ঘরে ফেরে মেসি-ডি মারিয়ারা।

শিরোপা ধরে রাখার মিশনে আর্জেন্টিনা চিরচেনা আকাশী-নীল এবং সাদা জার্সি পড়ে মাঠে নামবেন। সঙ্গে থাকবে সাদা শর্টস এবং সাদা মোজা। মজার বিষয় হচ্ছে এবারের আসরের সবগুলো ম্যাচে এই একই জার্সি পরে খেলেছে আর্জেন্টিনা। তবে পরিবর্তন আসবে গোলরক্ষকদের জার্সিতে। ‘দিবু’ খ্যাত এমিলিয়ানো মার্টিনেজসহ বেঞ্চে থাকা অন্য গোলরক্ষকরা সবুজ রংয়ের জার্সি গায়ে জড়াবেন। লুসাইল স্টেডিয়ামে বিশ্বকাপের স্মরণীয় ফাইনালেও একই জার্সি পড়েছিল আলবিসেলেস্তেদের গোলরক্ষকরা। এবারের কোপার আসরে কোয়ার্টার ফাইনালে ইকুয়েডরের বিপক্ষে লাল রংয়ের জার্সি গায়ে জড়ান আর্জেন্টাইন গোলরক্ষক। এ ছাড়া আসরে অন্য ম্যাচগুলোতে সবুজ রংয়ের জার্সি পড়তে দেখা যায় তাকে।

অন্যদিকে কলম্বিয়া তাদের চিনচেনা হলুদ জার্সি পরে ফাইনাল খেলতে নামবে। প্রশ্ন হল তাদের গোলকিপার ক্যামিলো ভার্গাসের জার্সি কেমন হবে? তিনি প্যারাগুয়ে ও কোস্টারিকার বিপক্ষে সবুজ, ব্রাজিলের বিপক্ষে গোলাপী আর পানামা ও উরুগুয়ের বিপক্ষে বেগুনি রংয়ে জার্সি ব্যবহার করেছিলেন।

প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও জনপ্রিয় সাইট থেকে হুবহু কপি করা। তাই দায়ভার মুল পাবলিশারের। এরপরও কোন অভিযোগ বা ভিন্নমত থাকলে আমাদেরকে জানান আমরা যথাসাধ্য চেষ্টা করব সমাধান করে নিতে।