প্রচ্ছদ হেড লাইন কলকাতায় ছিনতাই হওয়া আইফোন মিললো কেরানীগঞ্জে

কলকাতায় ছিনতাই হওয়া আইফোন মিললো কেরানীগঞ্জে

পশ্চিমবঙ্গের কলকাতা শহরের বেনিয়াপুকুর এলাকার পার্ক সার্কাস থেকে এক বছর আগে ছিনতাই হওয়া আইফোন-১৩ ঢাকার কেরানীগঞ্জ থেকে উদ্ধার করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। গতকাল রবিবার শাহজাহানপুর থানার উপপরিদর্শক (এসআই) মিলটন কুমার দেব দাসের নেতৃত্বে ফোনটি উদ্ধার করা করা হয়। পুলিশ জানায়, গত বছরের ২৬ জুলাই কলকাতার বেনিয়াপুকুর থানাধীন পার্ক সার্কাস থেকে মৌটুসী গাঙ্গুলি নামের এক নারীর আইফোন ছিনতাই হয়। পরে তিনি বেনিয়াপুকুর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) দায়ের করেন।

এসআই মিলটন কুমার দেব দাস বলেন, একপর্যায়ে ভারতীয় সাইবার পুলিশ জানায়, তার আইফোনটি আর কলকাতায় নেই, বাংলাদেশে পাচার হয়ে গেছে। এখন আর তাদের কিছুই করার নেই। পরে মৌটুসী তার জিডি কপি নিয়ে বাংলাদেশে ভারতীয় হাই কমিশনারের সাথে যোগাযোগ করেন। সেখান থেকে আমাদের সাথে যোগাযোগ করা হলে ফোন দীর্ঘদিন বন্ধ থাকার কারণে উদ্ধার করা সম্ভব হয়নি। অবশেষে তথ্যপ্রযুক্তির সহায়তার ফোনটির সন্ধান পাই। কেরানীগঞ্জে আগানগর এলাকা থেকে ফোনটি উদ্ধার করি।

তিনি আরও বলেন, যিনি ফোনটি দেশে ব্যবহার করছিলেন তিনি একজন মোবাইলের দোকানদার। ফোনটি তিনি আরেকজনের কাছ থেকে কিনেছিলেন। ওই বিক্রেতা তাকে বলেছিলো, ভারত থেকে মোবাইলটি তিনি কিনেছেন। কীভাবে ভারত থেকে ফোনটি বাংলাদেশের আসলো আর দোকানদার কার কাছ থেকে সেটি কিনেছেন এসব বিষয় তদন্তের পর জানা যাবে। ফোনটি ভারতীয় হাইকমিশনের মাধ্যমে মৌটুসীকে হস্তান্তর করা হবে।