প্রচ্ছদ জাতীয় কমান্ডিং অফিসারকে হত্যা করে ঘোষণা করলেন ‘উই রিভোল্ট: আসিফ নজরুল

কমান্ডিং অফিসারকে হত্যা করে ঘোষণা করলেন ‘উই রিভোল্ট: আসিফ নজরুল

বাংলাদেশের রাজনীতি জগতের পরিচিত মুখ ড. আসিফ নজরুল। তিনি একাধারে লেখক, কলামিস্ট, রাজনৈতিক বিশ্লেষক, সংবিধান বিশেষজ্ঞ। তিনি সর্বদা আলোচনায় থাকেন নিজের লেখার মাধ্যমে। এছাড়াও দেশ ও দেশের বাহিরে বেশ খ্যাতি অর্জন করেছেন তিনি।

তার প্রতিবাদী বক্তব্যের পোষ্টগুলো করার মাত্র কয়েক মিনিট না যেতেই তুমুল ভাইরাল হয় এবং কমেন্ট লিস্টে বিতর্কের ঝড় উঠতে থাকে। সম্প্রতি বাংলাদেশের স্বাধীনতার ঘোষক কে ছিলেন এ নিয়ে নানা বিতর্ক শুরু হয়েছে। তারই ধারাবাহিকতায় আলোচিত এ বিষয় নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের ভেরিফাইড পেজে একটি স্ট্যাটাস দিয়েছেন বিশিষ্ট রাজনৈতিক বিশ্লেষক ড. আসিফ নজরুল।

আসিফ নজরুলের দেয়া স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো, স্বাধীনতা দিবসে জিয়ার কথা মনে পরে। কি অসীম বীরত্বে তিনি তার পাকিস্তানী কমান্ডিং অফিসারকে হত্যা করে ঘোষনা করলেন ‘উই রিভোল্ট’! পথে পথে মানুষকে যুদ্ধে অংশ নেয়ার আহবান জানালেন, তারপর পাঠ করলেন স্বাধীনতার ঘোষনা যা উজ্জীবিত করেছিল বাংলাদেশের বহু স্বাধীনতাকামী মানুষকে।

বঙ্গবন্ধু ছিলেন বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের নির্মাতা, জিয়া ছিলেন সেই সংগ্রামের চূড়ান্তপর্বের সেরা যোদ্ধা। বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম ব্যর্থ হলে একজন লোকেরও যদি ফাঁসী হতো সেটা হতো জিয়াউর রহমান।

আজ এই দিনে বঙ্গবন্ধুর পাশাপাশি স্বরণ করি স্বাধীনতা যুদ্ধকালীন নেতা তাজউদ্দিন আহমেদ সহ অন্যন্য নেতাদের, জিয়াউর রহমানের মতো আমাদের রণাঙ্গনের যোদ্ধাদের, আমাদের সব মুক্তিযোদ্ধাদের।
আমাদের স্বাধীনতা অমর হোক।

প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও জনপ্রিয় সাইট থেকে হুবহু কপি করা। তাই দায়ভার মুল পাবলিশারের। এরপরও কোন অভিযোগ বা ভিন্নমত থাকলে আমাদেরকে জানান আমরা যথাসাধ্য চেষ্টা করব সমাধান করে নিতে।