প্রচ্ছদ রাজনীতি এক নারীর কাছে ধরাশায়ী ৫ আওয়ামী লীগ নেতা

এক নারীর কাছে ধরাশায়ী ৫ আওয়ামী লীগ নেতা

রাজনৈতিক : জয়পুরহাটের পাঁচবিবি উপজেলা পরিষদ নির্বাচনে নারী প্রার্থী সাবেকুন নাহার ওরফে শিখার কাছে ধরাশায়ী হয়েছেন আওয়ামী লীগের পাঁচ নেতা। সাবেকুন নাহারের স্বামী শাহ কামাল রাসেল বিএনপির ‘জিয়া স্মৃতি পাঠাগার’ এর কেন্দ্রীয় কমিটির সদস্য হলেও সাবেকুন দলীয় কোনো পদ-পদবীতে নেই।

তিনি প্রথমবার উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে ঘোড়া প্রতীক নিয়ে পেয়েছেন ৩৮ হাজার ৩০৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক, বর্তমান চেয়ারম্যান মনিরুল শহীদ মন্ডল মোটরসাইকেল প্রতীক নিয়ে পেয়েছেন ১১ হাজার ৮০০ ভোট।

এ ছাড়া এই নির্বাচনে পাঁচবিবি উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু বক্কর সিদ্দিক আনারস প্রতীক নিয়ে পেয়েছেন ১১ হাজার ৭৪৭ ভোট। জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জাহিদুল আলম বেনু কৈ মাছ প্রতীকে পেয়েছেন ৯ হাজার ১৭০ ভোট।

বর্তমান উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও কুসুম্বা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোহরাব হোসেন দোয়াত কলম প্রতীক নিয়ে পেয়েছেন ৪ হাজার ৬ ভোট। আর পাঁচবিবি উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুমন চৌধুরী টেলিফোন প্রতীক নিয়ে এক হাজার ৫৭৬ ভোট পেয়েছেন।

একটি পৌরসভা ও ৮টি ইউনিয়ন নিয়ে গঠিত পাঁচবিবি উপজেলায় মোট ভোটার ২ লাখ ৪ হাজার ৬৪৬ জন। এরমধ্যে ৮০ হাজার ৮১৪ জন ভোট দিয়েছেন। যা মোট ভোটের ৩৯ দশমিক ৪৭ শতাংশ।