প্রচ্ছদ হেড লাইন একটি মহলকে মেনেইজ করে স্বরূপে ফিরে এসেছেন আলোচিত আ.লীগ নেত্রী হেলেনা জাহাঙ্গীর

একটি মহলকে মেনেইজ করে স্বরূপে ফিরে এসেছেন আলোচিত আ.লীগ নেত্রী হেলেনা জাহাঙ্গীর

হেড লাইন: ব্যবসায়ী ও শিল্পোদ্যোক্তা হিসেবে হেলেনা জাহাঙ্গীরের উত্থান হয়েছে অল্প সময়ের মধ্যে। রাজনীতির সঙ্গে যুক্ত হওয়ার পাশাপাশি নানা কারণে তিনি বেশ কিছুদিন ধরে আলোচনায়। বেশ কয়েক বছর ধরে আলোচনার কেন্দ্রবিন্দুতে এই ব্যবসায়ী ও নারী উদ্যোক্তা, যিনি যুক্ত রাজনীতির সঙ্গেও। ব্যবসায়ী ও শিল্পোদ্যোক্তা হিসেবে হেলেনা জাহাঙ্গীরের উত্থান হয়েছে অল্প সময়ের মধ্যে। অষ্টম শ্রেণিতে পড়া অবস্থায় বিয়ে হয়ে যায় তার। হেলেনার নামের সঙ্গে যুক্ত হয় জাহাঙ্গীর।

পাঠকদের প্রথমেই বলে রাখি কয়েকটা ভিডিও দেয়া আছে দেখে নিবেন হেলেনা জাহাঙ্গীর পেশায় কি? এত পেশা যে লিখতে গেলে এত লিখতে হবে যে পাঠকরা বাকি নিউজ পড়ার ধৈর্য হারিয়ে ফেলবেন। হেলেনা মুলত মধ্যবিত্ত পরিবারের হলেও আওয়ামীলীগ সরকারের আমলে ক্ষমতার দাপটে হয়েছেন একাধিক প্রতিষ্ঠানের মালিক। প্রকাশে চাঁদাবাজি মামলা বাজি সব করতেন হেলেনা। এত দাপটের পরও হেলেনা জাহাঙ্গীরকে প্রতারণার মামলায় দুই বছরের কারাদণ্ডের আদেশ দেন আদালত। কারাদণ্ডের পাশাপাশি দুই হাজার টাকা জরিমানা করা হয়। জরিমানা অনাদায়ে আরও দুই মাসের কারাভোগ করতে হবে। এখন আপিলে জামিনে রয়েছেন। সাবেক পুলিশ ও র‍্যাবের প্রধান বেনজিরের একাধিক বিজনেসের অংশীদার বলে জানা যায়,

হেলেনা জাহাঙ্গীর পেশায় রাজনীতিবিদ, ব্যবসায়ী, উপস্থাপিকা, অভিনেত্রী, নায়িকা, প্রযোজক, ব্লগার, আরও কত পেশা কোন পেশা থেকে বাদ যাননি হেলেনা, টিভি অনলাইন টিভির মালিকও।

হেলেনার রয়েছে ডজনের উপরে আওয়ামীলীগ মন্ত্রী কয়েকশত এমপির সাথে গভীর সম্পর্ক বিধায় যখন যে সুযোগ সামনে এসেছে সেইটাই কাজে লাগিয়েছেন। অনলাইন একটিভিজ ইলিয়াস হোসেন বলেছিলেন একটা ভিডিওতে কিছু পড়ন্ত মন্ত্রিরা হচ্ছেন হেলেনার সুগার ডেডি। হেলেনার ঘরে ছিল প্রভাবশালী এমপি মন্ত্রীদের আমুদ খানা। উঠতি মডেল নায়িকাদের বেশ সাপোর্ট দিতে দেখা যায় হেলেনাকে। তবে সেই সকল মডেল নায়িকারা কিছুদিন পর বদলে যেতে দেখা যায়, ২৯ জুলাই ২০২১ র‍্যাবের কাছে আটক হবার পর হেলেনার বাসা থেকে বিপুল পরিমাণ দেশী বিদেশী মদ উদ্ধার করা হয়েছিল তখন মিডিয়াতে হেলেনার মেয়ে বলেছিলেন মদের লাইসেন্স রয়েছে পরিবারের কেউ তা পান করতো। সেই সময় বিভিন্ন মিডিয়া মারফতে জানা যায় এইসব মদ সব সময় রাখা হতো ভিআইপিদের জন্য ।

এদিকে, আওয়ামীলীগ সরকারের পতনের পর দাপটে হেলেনা জাহাঙ্গীর কয়েকদিন চুপে থাকলেও এখন একটি দলের প্রভাবশালিদের মেনেইজ করে বিপুল পরিমাণ টাকার বিনিময়ে মাঠে ফেরার চেষ্টা করছেন বলে জানা যায়। প্রবাসী ও অনলাইনে যারা প্রবাসে বসে আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে কথা বলতেন হেলেনা জাহাঙ্গীর তাদের বিরুদ্ধে প্রকাশে কথা বলতেন হুমকি দিতেন, এমনকি সাইবার আইনে মামলাও করতেন।

অন্যদিকে, যুক্তরাজ্যে বিএনপির সভাপতি এম এ মালেকের সাথে একটি অনলাইন টকশোতে কথা বলতে গিয়ে হেলেনা এম এ মালেককে অকথ্য ভাষায় গালাগালি করেন এমনকি তখন বলেন, বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া রাতে ওয়াইন মদ খেয়ে ঘুমান।

জানা যায়, আড়ালে থাকার পর প্রকাশ্যে এসে হেলেনা দেশে বিদেশে পালিয়ে থাকা এমপি মন্ত্রীদের সাথে নিয়মিত যোগাযোগ রক্ষা করে যাচ্ছেন। এছাড়া নতুন কমিটিতে যুব মহিলা লীগের সভানেত্রীর পদ দিলে দলের এই সংকটে কাজ করে যাবার প্রতিশ্রুতি দেন। এবং প্রতিশ্রুতি ও পাওয়া গেছে বলে জানা যায় একটি মহলকে মেনেজ করে প্রকশ্যে আসাঁর পর ধুরন্ত হেলেনা বন্ধ থাকা অনলাইন টিভি শিগ্রই শুরু করার ঘোষণা দিয়েছেন।

অনলাইন টিভির আড়ালে জনগণের নিকট থেকে প্রকাশ্যে চাঁদাবাজি করতেন হেলেনা জাহাঙ্গীর। হেলেনা জাহাঙ্গীর জানান, দুইটা নিবন্ধিত সরকার অনুমদিত অনলাইন নিউজ পোর্টাল সহ ওনলাইন টিভি চালু হচ্ছে ফেসবুক কেন্দ্রিক একটি অনলাইভ পেজকে টিভি নাম দিয়ে ইতিমধ্যে হেলেনা জাহাঙ্গীর কোটি কোটি টাকা কামাই করেছেন বিভিন্ন প্রতিস্টান থেকে সংবাদ পরিবেশন উচ্চ বেতনে চাকুরীর লোভ দেখিয়ে প্রবাসী দেশী বিভিন্ন জনের নিকট থেকে। গত সরকারের আমলে হাতে গোনা কিছু দলীয় লোকদের অনলাইন পোর্টালের অনুমোদন দেয়া হয়েছিল। এর বাহিরা কয়েক হাজার পোর্টালের অনুমতির জন্য আবেদন ঝুলিয়ে রেখেছে, গত সরকারের আমলে যে সকল অনলাইন পোর্টালের অনুমতি দেয়া হয়েছে সব গুলার নাম প্রকাশ করা হয়েছে তাই সবার আগ্রহ হেলেনার নতুন পোর্টাল কোন সরকারের অনুমোদন দেয়া দেখার জন্য।

হেলেনা বন্ধ থাকা অনলাইন টিভি চালু করার ঘোষণা দেয়ার পর থেকে সোশ্যাল মিডিয়াতে প্রবাসীরা চাপা ক্ষোভ প্রকাশ করছেন। তারা বলছেন, একাধিক মন্ত্রীর সান্নিদ্ধে থেকে অনলাইন একটিভিটিজ প্রবাসীদের হুমকি দেয়া, গালাগালি করা, মামালা করা সেই হেলেনা কিভাবে ফিরে আসলো দাপটের সাথে মাত্র কয়েক দিনের মধ্যে। একটি মহলকে মেনেজ করে মাঠে ফিরে এসেছে তা সোশ্যাল মিডিয়া জুড়ে আলোচনা হচ্ছে। হেলেনা জাহাঙ্গীর কয়েকটি আসনে এমপি হবার জন্য নমিনেশন সংগ্রহ করেছিলেন । এমনকি ঢাকা সিটি কর্পোরেশনে মেয়র হবার জন্যও কিন্তু দলীয় নমিনেশন পাননি। হেলেনার অধিক বিশ্বাস ছিল একাধিক এমপি মন্ত্রী ঘরের লোকের মত নমিনেশন ঠেকায় কে? দলীয় গ্রুপিং এর কারনে জুটেনি নমিনেশন। মেয়র, এমপি হবার দরকার কি? একাধিক বয়স্ক মন্ত্রীর ছোঁয়ায় এখন শিপ্পপতি নতুন আওয়ামী লীগের বড় পদে আসতেছেন এজন্য এখন দলের হয়ে অনলাইন মিটিং সহ নানা কাজ করে যাচ্ছেন, জড়ো করছেন দলের নিবেদিত নেতা কর্মীদের।


হেলেনার এমপি মন্ত্রী কানেকশন, বেনজিরের সাথে ব্যবসা, প্রবাসী ও অনলাইন যোদ্ধাদের সাথে গত কয়েক বছর অত্যাচার, অনলাইন টিভির নামে চাঁদাবাজি চাকুরী দেয়ার লোভে সংবাদদাতাদের থেকে টাকা নেয়া, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে নিয়ে মিথ্যা অপবাদ, যুক্ত রাজ্য বিএনপির সভাপতি এম এ মালেককে অকথ্য ভাষায় গালাগালি এইসব কিছুর দায়ে আটক করে বিচারের আওতায় নিয়ে আসাঁ সময়ের দাবি।


প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও জনপ্রিয় সাইট থেকে হুবহু কপি করা। তাই দায়ভার মুল পাবলিশারের। এরপরও কোন অভিযোগ বা ভিন্নমত থাকলে আমাদেরকে জানান আমরা যথাসাধ্য চেষ্টা করব সমাধান করে নিতে।